ICC World Cup 2023

বিশ্বকাপের আগে চিন্তা ভারতের, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই ম্যাচে অনিশ্চিত অলরাউন্ডার

এশিয়া কাপ জেতার পরেই চিন্তা বাড়ল রোহিত শর্মার। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে ভারত। সেই সিরিজ়ের প্রথম দু’টি ম্যাচে অনিশ্চিত ভারতীয় অলরাউন্ডার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ২১:০৯
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

এশিয়া কাপের ফাইনালে চোটের কারণে খেলতে পারেননি অক্ষর পটেল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে না-ও খেলতে পারেন তিনি। এশিয়া কাপ জয়ের পরেই জানালেন রোহিত শর্মা। পুরো ফিট নন শ্রেয়স আয়ারও।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে খেলার সময় চোট পেয়েছিলেন অক্ষর। ব্যাট করার সময় তাঁর বাঁহাতে বল লাগে। সেই নিয়েই লড়াই করছিলেন তিনি। কিন্তু ফাইনালে খেলতে পারলেন না। তাঁর চোট সারতে সময় লাগবে। রোহিত বলেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটো এক দিনের ম্যাচে না-ও খেলতে পারে অক্ষর। ওর চোট সারতে সময় লাগবে। শ্রেয়সও পুরো ফিট নয়।” এশিয়া কাপের ফাইনালের জন্য ওয়াশিংটন সুন্দরকে নেওয়া হয়েছিল। ফাইনালে তাঁকে প্রথম একাদশেও নেওয়া হয়েছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও তাঁকে দলে রাখা হতে পারে।

এশিয়া কাপ জেতার পরেই রোহিতের চিন্তা রইল ভারতীয় ক্রিকেটারদের চোট নিয়ে। লোকেশ রাহুল এবং যশপ্রীত বুমরা চোট সারিয়ে ফিরেছেন। দলে ফিরেছিলেন শ্রেয়সও। কিন্তু তিনি এখনও পুরো সুস্থ নন বলে জানালেন রোহিত। নতুন করে চোট পেয়েছেন অক্ষর। বিশ্বকাপের আগে যা চিন্তার কারণ রোহিতের জন্য। যদিও এখনও ১৮ দিন সময় রয়েছে। তার মধ্যে সকলেই সুস্থ হয়ে ওঠার সুযোগ পাবেন।

রবিবার এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কাকে ৫০ রানে শেষ করে দেয় ভারত। একাই ৬ উইকেট নেন মহম্মদ সিরাজ। হার্দিক নেন তিন উইকেট। একটি উইকেট নেন যশপ্রীত বুমরা। ৫১ রান তাড়া করতে ভারতের হয়ে ওপেন করেন শুভমন গিল এবং ঈশান কিশন। তাঁরাই ভারতকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement