India vs Pakistan

রবিবার ২৪ ওভার, সোম, মঙ্গল আরও ১৭৬ ওভার খেলতে হতে পারে রোহিতদের, ক্লান্তিই সমস্যা ভারতের

রবিবার এশিয়া কাপের সুপার ফোরে ভারত-পাকিস্তানের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। সোমবার রিজার্ভ ডে-তে আবার খেলা হবে। মঙ্গলবারও ভারতকে নামতে হবে শ্রীলঙ্কার বিরুদ্ধে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫৩
cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

রবিবার এশিয়া কাপের সুপার ফোরে ভারত-পাকিস্তানের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। সোমবার আবার খেলা হবে রিজার্ভ ডে থাকায়। এতে পাকিস্তানের খুব একটা অসুবিধা হল না। কিন্তু রোহিত শর্মারা পড়লেন বিপদে। টানা তিন দিন ক্রিকেট মাঠে থাকতে হবে তাঁদের। ১৭৬ ওভার খেলতে হতে পারে তাঁদের।

Advertisement

রবিবার ভারতের ইনিংসের ২৪.১ ওভারের মাথায় বৃষ্টিতে খেলা বন্ধ হয়। সেই ম্যাচ আর শুরু করা যায়নি। সোমবার, অর্থাৎ রিজার্ভ ডে-তে ম্যাচ আবার সেখান থেকেই শুরু হবে। পুরো ৫০ ওভারেরই ম্যাচ হবে। যদি সোমবার বৃষ্টি বাধা না দেয় তা হলে ভারতকে বাকি ২৫.৫ ওভার ব্যাট করতে হবে। তার পরে পাকিস্তানের ইনিংসের ৫০ ওভার রয়েছে। অর্থাৎ রোহিতদের মাঠে থাকতে হতে পারে প্রায় ৭৬ ওভার।

মঙ্গলবার সুপার ফোরে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ রয়েছে ভারতের। সেই ম্যাচেও বৃষ্টি না এলে ১০০ ওভার খেলতে হতে পারে রোহিতদের। পর পর দিন তিন মাঠে থাকাই নয়, এত পরিশ্রম কী ভাবে সামলাবেন রোহিতেরা সেটা নিয়ে প্রশ্ন উঠেছে।

রবিবারের ম্যাচে এমনিতেই পিঠের চোটের কারণে ছিটকে গিয়েছেন শ্রেয়স আয়ার। মঙ্গলবারের ম্যাচে তাঁকে পাওয়া যাবে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। ফলে ভারতের হাতে বিকল্প কম। সে ক্ষেত্রে যে দল পাকিস্তানের বিরুদ্ধে নেমেছে, তাঁদেরই খেলানো হতে পারে। কিন্তু টানা তিন দিন মাঠে নামার কারণে তাঁরাও ক্লান্ত থাকবেন। ফলে নিজেদের ১০০ শতাংশ কতটা দিতে পারবেন তা নিয়ে প্রশ্ন থাকছে।

সুপার ফোর থেকে ফাইনালে ওঠার জন্যে পাকিস্তান এবং শ্রীলঙ্কা দুটি ম্যাচই জেতা দরকার। এর পর অবশ্য বাংলাদেশ রয়েছে। কিন্তু রোহিতেরা চাইবেন তার আগেই ফাইনালের টিকিট নিশ্চিত করতে। সেই পথে বাধা একটাই, ক্লান্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement