India vs Sri Lanka 2022

Bengaluru test: ইডেনে না হলেও বেঙ্গালুরুতে কোহলী-রোহিতরা খেলবেন ঠাসা গ্যালারির সামনে

করোনা বিধি নিয়ে কড়াকড়িও তেমন থাকছে না। কর্নাটকের ক্রিকেট কর্তাদের আবেদন, দর্শকরা সকলে যেন মাস্ক এবং স্যানিটাইজার যথাযথ ভাবে ব্যবহার করেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৪:১৯

প্রতীকী চিত্র

ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। দীর্ঘ দিন পর গ্যালারি ভর্তি দর্শকের সামনে খেলার সুযোগ পাচ্ছেন রোহিত শর্মা, বিরাট কোহলীরা। করোনা সংক্রমণ শুরু হওয়ার পর প্রথম বার দর্শক প্রবেশে কোনও নিষেধাজ্ঞা থাকছে না দেশের কোনও স্টেডিয়ামে। ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টে এম চিন্নাস্বামী স্টেডিয়াম ক্রিকেটপ্রেমীদের জন্য হতে চলেছে অবারিত দ্বার। স্বাভাবিক ভাবেই চেনা ছন্দে ফিরতে চলেছে ক্রিকেট।
ভারত-শ্রীলঙ্কা দিন রাতের টেস্ট ম্যাচ ক্রিকেটপ্রেমীরা গ্যালারিতে বসে দেখতে পারবেন, তা আগেই জানিয়ে ছিল কর্নাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন (কেএসসিএ)। টিকিটের বিপুল চাহিদার জেরে ৫০ শতাংশের বদলে ১০০ শতাংশ দর্শক নিয়েই ম্যাচ আয়োজনের কথা জানালো কেএসসিএ। এ ব্যাপারে প্রয়োজনীয় সম্মতি দিয়েছে কর্নাটক রাজ্য সরকার এবং ভারতীয় ক্রিকেট বোর্ড। দেশে করোনা সংক্রমণ সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসায় করোনা বিধি শিথিল করা হয়েছে।
কেএসসিএ-র কোষাধ্যক্ষ বিনয় মৃত্যুঞ্জয় বলেছেন, ‘‘গ্যালারি ভর্তি দর্শক নিয়েই ১২ থেকে ১৬ মার্চ ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্ট আয়োজন হবে। দিন-রাতের টেস্ট দেখার জন্য টিকিটের বিপুল চাহিদার কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’ প্রতি দিনের টিকিটের দাম রাখা হয়েছে ১০০, ৫০০, ৭৫০ এবং ১২৫০ টাকা। শুক্রবার থেকেই এম চিন্নাস্বামী স্টেডিয়ামের সব আসনের জন্য টিকিট বিক্রি শুরু হয়েছে।

একশো শতাংশ দর্শক নিয়ে টেস্ট ম্যাচ আয়োজন করায় করোনা বিধি নিয়ে তেমন ক়ড়াকড়ি থাকছে না। যদিও কর্নাটকের ক্রিকেট কর্তারা অনুরোধ করেছেন, সকলে যেন মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করেন। ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টই বেঙ্গালুরুতে প্রথম গোলাপি বলের টেস্ট।

Advertisement

এর আগে ভারত-ওযেস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজে দর্শকদের প্রবেশাধিকার চেয়ে বিসিসিআই-কে একাধিক বার চিঠি দিয়ে অনুরোধ করেছিল সিএবি। কিন্তু, সে সময় অনুমতি দেওয়া হয়নি করোনা সতর্কতার জন্য। বেঙ্গালুরুর ক্ষেত্রে তবে কেন করোনা বিধি মানা হচ্ছে না, সে প্রশ্ন থাকছেই।

মোহালিতে সিরিজের প্রথম টেস্টে ইনিংস ও ২২২ রানে জিতেছে ভারত। ওই ম্যাচের পর দ্বিতীয় টেস্টের টিকিটের চাহিদা আরও বেড়েছে। উল্লেখ্য করোনা পরিস্থিতির পর দেশে প্রথম এই ম্যাচই ১০০ শতাংশ দর্শক নিয়ে আয়োজিত হতে চলেছে। ফলে আইপিএল-এও দর্শক ভর্তি স্টেডিয়াম দেখতে পাওয়ার আশা জোরালো হচ্ছে।

আরও পড়ুন
Advertisement