Rohit Sharma

করতে না-চাওয়া রেকর্ড করে ফেললেন রোহিত শর্মা

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে একটি রেকর্ড হয়ে গেল রোহিত শর্মার। তিনি টপকে গেলেন কেভিন ও’ব্রায়নকে। নিশ্চিত ভাবেই এই রেকর্ড করতে চাননি রোহিত।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২২ ১১:২৯
আউট হয়ে ফিরছেন রোহিত।

আউট হয়ে ফিরছেন রোহিত। ফাইল ছবি

আবার রেকর্ড বইয়ে নাম উঠে গেল রোহিত শর্মার। তবে এই রেকর্ড তাঁর নামের পাশে থাকুক, চাননি রোহিত। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সব থেকে বেশি বার এক অঙ্কের রানে, অর্থাৎ শূন্য থেকে ন’রানের মধ্যে আউট হওয়ার রেকর্ড করলেন তিনি। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ়ের শেষ টি-টোয়েন্টি ম্যাচে রোহিত দ্বিতীয় বলে আউট হন। কোনও রান করতে পারেননি তিনি। এই নিয়ে টি-টোয়েন্টিতে মোট ৪৩ বার এক অঙ্কের রানে আউট হলেন রোহিত। এই তালিকায় ভারত অধিনায়ক গত রবিবার স্পর্শ করেছিলেন আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রায়েনকে। রবিবার দ্বিতীয় ম্যাচেও রোহিত কোনও রান করতে পারেননি। মঙ্গলবার ও’ব্রায়েনকে টপকে একক ভাবে শীর্ষে চলে এলেন তিনি।

এই তালিকায় রোহিত, ও’ব্রায়েনের পরে রয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম (৪০), আফগানিস্তানের মহম্মদ নবি (৩৯) এবং পাকিস্তানের শাহিদ আফ্রিদি (৩৭)।

Advertisement

মঙ্গলবার শেষ টি-টোয়েন্টি ম্যাচে ভারত ৪৯ রানে হেরে যায় দক্ষিণ আফ্রিকার কাছে। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ২০ ওভারে ৩ উইকেটে ২২৭ রান তোলে। জবাবে ভারত ন’বল বাকি থাকতে ১৭৮ রানে শেষ হয়ে যায়।

সিরিজ় অবশ্য আগেই জেতা হয়ে গিয়েছিল রোহিতদের। প্রথম দু’টি ম্যাচে জিতে যায় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement