India vs New Zealand 2023

ভারতের বিরুদ্ধে ভারতের পন্থাই নিল নিউ জ়িল্যান্ড, টি-টোয়েন্টিতে বাদ তারকারা

ভারতে যে টি-টোয়েন্টি দল খেলতে আসবে, সেই নিউ জ়িল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন মিচেল স্যান্টনার। পাকিস্তানের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলছে নিউ জ়িল্যান্ড। শুক্রবার শেষ ম্যাচ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১১:০৪
ভারতের বিরুদ্ধে নিউ জ়িল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ় শুরু ২৭ জানুয়ারি থেকে।

ভারতের বিরুদ্ধে নিউ জ়িল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ় শুরু ২৭ জানুয়ারি থেকে। —ফাইল চিত্র

ভারতের বিরুদ্ধে সাদা বলের সিরিজ় খেলতে আসছে নিউ জ়িল্যান্ড। কিন্তু টি-টোয়েন্টি সিরিজ়ে নেই কেন উইলিয়ামসন, টিম সাউদির মতো তারকা ক্রিকেটাররা। ভারত যেমন নিউ জ়িল্যান্ড সফরে বিরাট কোহলি, রোহিত শর্মাদের পাঠায়নি, তেমনই কিউইদের দলেও নেই উইলিয়ামসনরা। সামনে এক দিনের বিশ্বকাপ। সেটার কথা মাথায় রেখেই ভারত টি-টোয়েন্টিতে বিরাটদের কম খেলাচ্ছে। একই পন্থা নিল নিউ জ়িল্যান্ড?

ভারতে যে দল খেলতে আসবে, সেই নিউ জ়িল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন মিচেল স্যান্টনার। পাকিস্তানের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলছে নিউ জ়িল্যান্ড। শুক্রবার শেষ ম্যাচ। দ্বিতীয় ম্যাচে জয়ের পিছনে বড় ভূমিকা নিয়েছিলেন স্যান্টনার। তাঁকেই ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দায়িত্ব দিল নিউ জ়িল্যান্ড।

Advertisement

কিউইদের তরফে আগেই জানানো হয়েছিল যে টি-টোয়েন্টিতে উইলিয়ামসনদের বিশ্রাম দেওয়া হতে পারে। জাতীয় দলে প্রথম বার ডাক পেয়েছেন মিডিয়াম পেসার বেন লিস্টার। নিউ জ়িল্যান্ডের নির্বাচক গেভিন লারসেন বলেন, “অকল্যান্ডের হয়ে বেন সাদা এবং লাল বলে দুর্দান্ত খেলছিল। টি-টোয়েন্টি এবং লিস্ট এ ক্রিকেটে প্রচুর উইকেট নিয়েছে ও। ২০১৭ সাল থেকে খেলছে বেন। বাঁহাতি পেসারের বল সুইং করানোর ক্ষমতা চমকে দেওয়ার মতো।”

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শুরু ২৭ জানুয়ারি থেকে। তিনটি ম্যাচ খেলবে নিউ জ়িল্যান্ড। সেই সিরিজ়ের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে তারা। রাঁচী, লখনউ এবং আমদাবাদে হবে ম্যাচগুলি।

নিউ জ়িল্যান্ডের টি-টোয়েন্টি দল: মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেন ক্লিভার, ডেভন কনওয়ে, জেকব ডাফি, লকি ফার্গুসন, বেন লিস্টার, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপ্স, মাইকেল রিপন, হেনরি শিপলে, ইশ সোধি এবং ব্লেয়ার টিকনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement