India Cricket

শীর্ষস্থান হাতছাড়া নিউ জ়িল্যান্ডের! এক দিনের ১ নম্বর দল হওয়ার সুযোগ রোহিতের ভারতের

দ্বিতীয় এক দিনের ম্যাচে হেরে যাওয়ায় শীর্ষস্থান হারিয়েছে নিউ জ়িল্যান্ড। ক্রমতালিকায় উন্নতি হয়েছে ভারতের। কিন্তু এ বার ক্রমতালিকায় শীর্ষে যাওয়ার সুযোগ রোহিত শর্মাদের সামনে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১২:৩৬
মঙ্গলবার ইনদওরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। সেই ম্যাচেই শীর্ষে যাওয়ার সুযোগ রোহিত শর্মাদের।

মঙ্গলবার ইনদওরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। সেই ম্যাচেই শীর্ষে যাওয়ার সুযোগ রোহিত শর্মাদের। —ফাইল চিত্র

রায়পুরে দ্বিতীয় এক দিনের ম্যাচে ভারতের কাছে হেরে যাওয়ায় এক দিনের ক্রিকেটে শীর্ষস্থান হারিয়েছে নিউ জ়িল্যান্ড। ক্রমতালিকায় উঠেছে ভারত। তবে দু’দিনের মধ্যে এক দিনের ক্রিকেটে শীর্ষে পৌঁছে যাওয়ার সুযোগ রয়েছে রোহিত শর্মাদের সামনে।

দ্বিতীয় এক দিনের ম্যাচে নামার আগে এক দিনের ক্রিকেটে শীর্ষে ছিল নিউ জ়িল্যান্ড। তাদের পয়েন্ট ছিল ১১৫। দ্বিতীয় স্থানে ছিল ইংল্যান্ড। জস বাটলারদের পয়েন্ট ছিল ১১৩। ১১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ছিল অস্ট্রেলিয়া। ভারত ছিল চার নম্বরে। রোহিতদের পয়েন্ট ছিল ১১১।

Advertisement

রায়পুরে ভারতের কাছে ৮ উইকেটে হেরেছে নিউ জ়িল্যান্ড। ফলে পয়েন্ট কমেছে তাদের। অন্য দিকে বিশ্বের এক নম্বর দলকে হারানোয় পয়েন্ট বেড়েছে ভারতের। এক দিনের ক্রিকেটে শীর্ষে উঠে এসেছে ইংল্যান্ড। তাদের পয়েন্ট ১১৩। দু’নম্বরে নেমেছে নিউ জ়িল্যান্ড। তাদেরও পয়েন্ট ১১৩। উল্লেখযোগ্য ভাবে তিন নম্বরে উঠে আসা ভারতেরও পয়েন্ট ১১৩।

এই পরিস্থিতিতে মঙ্গলবার ইনদওরে হোলকার স্টেডিয়ামে সিরিজ়ের শেষ এক দিনের ম্যাচ খেলতে নামবে দু’দল। সেখানেও যদি ভারত নিউ জ়িল্যান্ডকে হারাতে পারে তা হলে তাদের পয়েন্ট বাড়বে। তা হলে মঙ্গলবারই এক দিনের ক্রিকেটে এক নম্বরে চলে যাবেন রোহিতরা। সেই সঙ্গে সিরিজ়ও চুনকাম করতে পারবে ভারত। কয়েক মাস পরেই দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ। তার আগে নিউ জ়িল্যান্ডের মতো একটা দলকে সিরিজ় চুনকাম করতে পারলে আত্মবিশ্বাস অনেকটা বাড়বে ভারতীয় ক্রিকেটারদের। সেই লক্ষ্যেই মাঠে নামবেন রোহিতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement