RCB

আবার হ্যাক কোহলির আইপিএল দলের টুইটার অ্যাকাউন্ট, উদ্বিগ্ন আরসিবি কর্তৃপক্ষ

দ্বিতীয় বার হ্যাক করা হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট। মুছে দেওয়া হয় তাদের সব পোস্ট। বার বার এই ঘটনায় উদ্বিগ্ন আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির কর্তৃপক্ষ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১০:৫৬
২০২১ সালের সেপ্টেম্বরেও কোহলির আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়।

২০২১ সালের সেপ্টেম্বরেও কোহলির আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়। ছবি: টুইটার।

হ্যাক হল আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট। যদিও কিছুক্ষণের মধ্যেই অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ ফিরে পায় বিরাট কোহলিদের ফ্র্যাঞ্চাইজ়ি। এটাই প্রথম বার নয়। ২০২১ সালের সেপ্টেম্বর মাসেও হ্যাক করা হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্টটি।

শনিবার হ্যাক করা হয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট। হ্যাকাররা ফ্র্যাঞ্চাইজ়ির নামও পরিবর্তন করে দেয়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পরিবর্তে লেখা হয় ‘বোরড এপ ইয়ট ক্লাব’। বদলে দেওয়া হয় অ্যাকাউন্টের ছবি। সমর্থকদের আকর্ষণ করার জন্য ক্লাবের সদস্য পদ নেওয়ার প্রস্তাব দেওয়া হয়। বিষয়টি নজরে আসতেই সক্রিয় হন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের আইটি বিভাগের কর্মীরা। তাঁরা টুইটার অ্যাকাউন্টটি আবার আগের অবস্থায় ফিরিয়ে আনেন। আইপিএল ফ্র্যাঞ্চাইজ়িগুলির মধ্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অন্যতম জনপ্রিয়। তাদের টুইটার অ্যাকাউন্টের ফলোয়ারের সংখ্যা ৬৪ লাখের বেশি।

Advertisement

আইপিএল ফ্র্যাঞ্চাইজ়িটির পক্ষ থেকে জানানো হয়েছে, ২১ জানুয়ারি সকাল ৪টে নাগাদ তাদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়। কিছু সময়ের জন্য তারা অ্যাকাউন্টটির নিয়ন্ত্রণ হারিয়ে ছিলেন। টুইটার কর্তৃপক্ষের পরামর্শ মতো সব রকম সুরক্ষামূলক ব্যবস্থা নেওয়ার পরেও এই ঘটনা ঘটেছে। এই ঘটনার জন্য সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর কর্তৃপক্ষ।

কিছু সময় পরেই নিজেদের অ্যাকাউন্টটি আবার আগের অবস্থায় ফিরিয়ে আনতে সক্ষম হন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের আইটি বিভাগের কর্মীরা। বার বার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ঘটনায় তাঁরা উদ্বিগ্ন। বিষয়টি টুইটার কর্তৃপক্ষকেও জানানো হয়েছে। অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ ফিরে পাওয়ার পর দলের দু’টি প্রচার ভিডিয়ো পোস্ট করা হয়। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে প্রথম বার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়। এ বারের মতো সে বারও হ্যাকাররা অ্যাকাউন্ট থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সব পোস্ট মুছে দিয়েছিল। সব কিছু স্বাভাবিক হওয়ার পর স্বস্তি ফিরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শিবিরে। ভবিষ্যতে এমন ঘটনার ব্যাপারে আরও বেশি সতর্ক থাকার কথা জানিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement