Rohit Sharma

বড় জরিমানা রোহিতদের, হারের জ্বালা মিটতে না মিটতেই পকেট হালকা

রবিবার প্রথম ম্যাচে এক উইকেটে হেরে যায় ভারত। শেষ ওভারে মেহেদি হাসান মিরাজ এবং মুস্তাফিজুর রহমানের অবিচ্ছিন্ন জুটি জিতিয়ে দেয় ভারতকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৭:২৩
মন্থর ওভার রেটের কারণে কেটে নেওয়া হল রোহিতদের ম্যাচ ফি-র ৮০ শতাংশ।

মন্থর ওভার রেটের কারণে কেটে নেওয়া হল রোহিতদের ম্যাচ ফি-র ৮০ শতাংশ। ফাইল ছবি

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচে হেরে গিয়েছে ভারত। আরও বড় ধাক্কা অপেক্ষা করছিল রোহিত শর্মার দলের সামনে। মন্থর ওভার রেটের কারণে কেটে নেওয়া হল ম্যাচ ফি-র ৮০ শতাংশ। সোমবার এই সিদ্ধান্ত জানানো হয়েছে। রবিবার প্রথম ম্যাচে এক উইকেটে হেরে যায় ভারত। শেষ ওভারে মেহেদি হাসান মিরাজ এবং মুস্তাফিজুর রহমানের অবিচ্ছিন্ন জুটি জিতিয়ে দেয় ভারতকে।

আইসিসি-র এলিট প্যানেল ম্যাচ রেফারি রঞ্জন মদুগালে জানিয়েছেন, নির্ধারিত সময়ে চার ওভার কম বল করেছে ভারতীয় দল। আইসিসি-র নিয়ম অনুযায়ী, নির্ধারিত সময়ের থেকে যত ওভার কম হবে, প্রতি ওভারের জন্য ২০ শতাংশ করে ম্যাচ ফি কাটানো হবে। সেই নিয়ম মেনেই ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে রোহিতদের। আর একটি ওভার কম করলে পুরো ম্যাচ ফি-টাই কাটা হত। রোহিত অপরাধ মেনে নিয়েছেন। ফলে কোনও শুনানি হচ্ছে না।

Advertisement

রবিবারের ম্যাচে বল হাতে শাকিব আল হাসান ৫ উইকেট নিয়ে রোহিত শর্মা, বিরাট কোহলিদের রান করতে দেননি। লোকেশ রাহুল ৭৩ রান করলেও ভারতের ইনিংস শেষ হয়ে যায় ১৮৬ রানে। সেই রান তাড়া করতে নেমে ৪৬ ওভারে জয়ের রান তুলে নেয় বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ শেষ বেলায় ৩৯ রান করে ৩৮ রান করে দলকে জেতালেন।

টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। শুরুতেই শিখর ধাওয়ানের উইকেট হারায় ভারত। মাত্র ৭ রান করে আউট হয়ে যান তিনি। মেহেদি হাসান মিরাজের বলে বোল্ড হন ধাওয়ান। তিন নম্বরে নেমে মাত্র ৯ রান করে আউট বিরাট কোহলি। ভারত অধিনায়ক রোহিত করেন ২৭ রান। নিউ জ়িল্যান্ডে ভাল খেলা শ্রেয়স আয়ার করেন মাত্র ২৪ রান। ৯২ রানের মধ্যে ৪ উইকেট হারায় ভারত। একই ওভারে রোহিত এবং বিরাটকে সাজঘরে ফেরান শাকিব।

বাংলাদেশের হয়ে শেষ উইকেটের জুটিতে মেহেদি এবং মুস্তাফিজুর রহমান ৫১ রানের জুটি গড়েন। শেষ উইকেটটি নিতেই পারলেন না ভারতের কোনও বোলার। ম্যাচ জেতার খুব কাছে পৌঁছে গিয়েও শেষ পর্যন্ত হেরেই মাঠ ছাড়লেন রোহিতরা। ক্যাচ ফেললেন লোকেশ রাহুল। যিনি ৭৩ রান করে ভারতের ব্যাটিংয়ে ভরসা হয়ে উঠেছিলেন, তিনিই গ্লাভস হাতে ভারতের হারের কারণ হয়ে রইলেন। ৫ রানের মাথায় মেহেদির সহজ ক্যাচ না ফেললে ম্যাচ জিতে যেত ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement