India Vs Bangladesh

২৫ বছর আগে মাঠে ঝামেলা! দ্রাবিড়ের কাছে ক্ষমা চাইলেন ডোনাল্ড

১৯৯৭ সালে ডারবানে মুখোমুখি হয়েছিল ভারত এবং দক্ষিণ আফ্রিকা। একটি এক দিনের ম্যাচ চলছিল। সেই ম্যাচে রাহুল দ্রাবিড় এবং সচিন তেন্ডুলকর রান করছিলেন ডোনাল্ডদের বিরুদ্ধে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৫:২৮
ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের কাছে ক্ষমা চাইলেন বাংলাদেশের বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের কাছে ক্ষমা চাইলেন বাংলাদেশের বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। —ফাইল চিত্র

ভারতের বিরুদ্ধে চট্টগ্রামে টেস্ট খেলছে বাংলাদেশ। সেই ম্যাচের দ্বিতীয় দিনের আগে ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের কাছে ক্ষমা চাইলেন অ্যালান ডোনাল্ড। দক্ষিণ আফ্রিকার পেসার ডোনাল্ড যে সময় খেলতেন, সেই সময়ের একটি ঘটনার জন্য ক্ষমা চাইলেন তিনি। ২৫ বছর আগে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচে ডোনাল্ড খেলেছিলেন দ্রাবিড়ের বিরুদ্ধে। সেই ম্যাচেই কথা কাটাকাটি হয়েছিল এখনকার দুই কোচের।

১৯৯৭ সালে ডারবানে মুখোমুখি হয়েছিল ভারত এবং দক্ষিণ আফ্রিকা। একটি এক দিনের ম্যাচের খেলা চলছিল। সেই ম্যাচে রাহুল দ্রাবিড় এবং সচিন তেন্ডুলকর রান করছিলেন ডোনাল্ডদের বিরুদ্ধে। সম্প্রচারকারী চ্যানেলে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার বলেন, “ডারবানে খুব খারাপ ঘটনা ঘটেছিল। সচিন এবং দ্রাবিড় আমাদের মাঠের বাইরে পাঠাচ্ছিল বার বার। সেই সময় আমি একটু বেশিই বাড়াবাড়ি করে ফেলেছিলাম। দ্রাবিড়কে আমি শ্রদ্ধা করি। আমি চাইব দ্রাবিড়ের সঙ্গে বসে আড্ডা দিতে। সেই দিন যা ঘটেছিল তার জন্য ওর কাছে ক্ষমা চাইছি। যা বলেছিলাম সেটা উচিত হয়নি। দ্রাবিড় দুর্দান্ত। দ্রাবিড়, তুমি যদি এই ভিডিয়ো দেখো তা হলে জেনে রেখো আমি তোমার সঙ্গে এক দিন খেতে বেরোতে চাই।”

Advertisement

দ্রাবিড়কে সেই ভিডিয়ো দেখানো হয়। ডোনাল্ডের কথা শুনে ভারতের কোচ হাসতে হাসতে বলেন, “আমি যেতে রাজি। আর ডোনাল্ড যদি খাবারের দাম দেয় তা হলে তো অবশ্যই যাব।”

১৯৯৭ সালে ত্রিদেশীয় সিরিজ় খেলছিল ভারত, দক্ষিণ আফ্রিকা এবং জ়িম্বাবোয়ে। সেই সিরিজ়ের ফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামে ভারত। বৃষ্টির জন্য ফাইনাল ভেস্তে গিয়েছিল। পরের দিন আবার খেলতে নেমেছিল দুই দল। দক্ষিণ আফ্রিকা ২৭৮ রান তোলে। কিন্তু সেই দিনও বৃষ্টি ম্যাচের মাঝে বাধা সৃষ্টি করে। ভারতের লক্ষ্য দাঁড়ায় ৪০ ওভারে ২৫২ রান। শুরুতেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের উইকেট হারায় ভারত। এর পরেই সচিন এবং দ্রাবিড় মিলে দক্ষিণ আফ্রিকার বোলারদের বিরুদ্ধে দ্রুত রান তুলতে শুরু করেন। দ্রাবিড় আক্রমণাত্মক খেলার জন্য পরিচিত ছিলেন না, কিন্তু তিনিই আক্রমণাত্মক হয়ে ওঠেন। সেই সময় ডোনাল্ড কটূক্তি করেন দ্রাবিড়কে। আউট হয়ে যান দ্রাবিড়। ম্যাচটি হেরে যায় ভারত। সেই ঘটনার জন্যই ২৫ বছর পর ক্ষমা চাইলেন ডোনাল্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement