Rohit Sharma

দুই প্রধানমন্ত্রী, কড়া নিরাপত্তা! মাঠ থেকেই বার করে দেওয়া হল রোহিত, স্মিথদের

বৃহস্পতিবার আমদাবাদ ভারত বনাম অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্টের আগে দুই দেশের ক্রিকেটারদের ভুগতে হল। ম্যাচের আগে পিচ পরীক্ষা করে এলেও ওয়ার্ম-আপের সুযোগ মিলল না। মাঠের বাইরে অনুশীলন করতে হল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৭:৩৯
file pic of rohit and smith

রোহিত, স্মিথদের অনুশীলন করতে হল স্টেডিয়ামের বাইরে। — ফাইল চিত্র

ম্যাচের আগের দিন থেকেই সাজসাজ রব। ম্যাচের দিন তা পৌঁছল বাড়াবাড়ি জায়গায়। নিরাপত্তার কারণে মাছি গলার জায়গাও ছিল না। বৃহস্পতিবার আমদাবাদ ভারত বনাম অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্টের আগে দুই দেশের ক্রিকেটারদেরই ভুগতে হল। ম্যাচের আগে পিচ পরীক্ষা করে এলেও ওয়ার্ম-আপের সুযোগ মিলল না। মাঠের বাইরে গা ঘামাতে হল দু’দেশের ক্রিকেটারদের।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে এ নিয়ে বিস্ময় প্রকাশ করা হয়েছে। পিছিয়ে নেই ভারতীয় সংবাদমাধ্যমও। খেলার থেকে বেশি রাজনীতিকে তুলে ধরা হয়েছে বলে মনে করছেন অনেকেই। সাধারণত কোনও ম্যাচ শুরু করার আগে পিচ পর্যবেক্ষণ করেন দু’দলের অধিনায়ক এবং কোচেরা। তার পরে মাঠে নেমে অল্পবিস্তর গা ঘামান। পিচ দেখার সুযোগ হলেও, কড়া নিরাপত্তার কারণে মাঠে গা ঘামানোর অনুমতি দেওয়া হয়নি।

Advertisement

পরে ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে টুইটারে প্রকাশিত ছবিতে দেখা যায়, দুই দলের ক্রিকেটাররা মাঠের বাইরে সবুজ ঘাসে ঘেরা একটি জায়গায় গা ঘামাচ্ছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে এই ঘটনাকে ‘অদ্ভুত’ হিসাবে ব্যাখ্যা করা হয়েছে। টসের আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়ার রাষ্ট্রপ্রধান অ্যান্টনি আলবানিজ়‌কে একটি বিশেষ গাড়িতে করে স্টেডিয়ামে ঘোরানো হয়। টসও কিছুটা দেরিতে হয়েছে। জাতীয় সঙ্গীতের সময় দু’দেশের প্রধানমন্ত্রী নিজ নিজ দলের ক্রিকেটারদের পাশে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীতে গলাও মেলান।

এতেই প্রশ্ন উঠেছে, যতই আঁটসাট নিরাপত্তা থাকুক না কেন, যাঁরা ম্যাচের আসল আকর্ষণ, সেই ক্রিকেটারদের সাধারণ সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হবে কেন? ম্যাচের আগে মাঠের সঙ্গে পরিচিত হওয়ার জন্য এই গা ঘামানো বিশেষ গুরুত্বপূর্ণ। কিন্তু চতুর্থ টেস্টের প্রথম দিনে সেই সুযোগটাই পেলেন না রোহিত শর্মা, স্টিভ স্মিথরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement