BCCI

মঙ্গলবার রোহিতদের ম্যাচে নিরাপত্তা নিয়ে প্রশ্ন, বকেয়া পাঁচ কোটি মেটানোর নির্দেশ চণ্ডীগড় পুলিশের

গত পাঁচ বছরে মোহালিতে ভারতীয় দলের যা ম্যাচ হয়েছে, সেখানে নিরাপত্তার দায়িত্ব ছিল চণ্ডীগড় পুলিশ। সেই খরচ বাবদ পিসিএ-র কাছে পাঁচ কোটি টাকা বকেয়া রয়েছে তাদের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪৭
রোহিতদের ম্যাচে নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দিল।

রোহিতদের ম্যাচে নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দিল। ফাইল ছবি

মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত। তার আগে সেই ম্যাচের নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন দেখা দিল। ম্যাচের আগে পঞ্জাব ক্রিকেট সংস্থাকে (পিসিএ) কড়া চিঠি দিল চণ্ডীগড় পুলিশ। বকেয়া পাঁচ কোটি টাকা দ্রুত মেটানোর নির্দেশ দেওয়া হয়েছে সংস্থাকে। ফলে মঙ্গলবারের ম্যাচে যথাযথ নিরাপত্তা পাওয়া যাবে কি না, তা নিয়ে উঠেছে প্রশ্ন।

মোহালিতে খেলা থাকলে নিরাপত্তার ব্যবস্থা করে থাকে চণ্ডীগড় পুলিশই। তাদের দাবি, গত পাঁচ বছরে মোহালিতে ভারতীয় দলের যা ম্যাচ হয়েছে, সেখানে নিরাপত্তার দায়িত্ব তারাই ছিল। সেই খরচ বাবদ পিসিএ-র কাছে পাঁচ কোটি টাকা বকেয়া রয়েছে তাদের। তা দ্রুত মিটিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শনিবার ভারতীয় দল মোহালি এসে পৌঁছয়। সে দিনই এসএসপি ট্র্যাফিক মণীশা চৌধুরি এই বিষয়টি প্রকাশ্যে আনেন।

Advertisement

মণীশা বলেছেন, “ভারত এবং অস্ট্রেলিয়া, দু’টি দলেরই নিরাপত্তার দায়িত্বে রয়েছি আমরা। মোহালিতে আগে যে ম্যাচ হয়েছে, তার টাকা এখনও আমরা পাইনি। সেই ম্যাচগুলিতে চণ্ডীগড় পুলিশই দায়িত্বে ছিল। তা দ্রুত মিটিয়ে দেওয়ার আবেদন করেছি।” পিসিএ সচিব দিলশের খান্না এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি।

যে দিন অস্ট্রেলিয়া দল আসে, সে দিন মাত্র কয়েক জন পুলিশ আধিকারিক তাদের নিরাপত্তার দায়িত্বে ছিলেন। বিকেলের দিকে পুলিশের বড় দল আসে। এ বার স্থানীয় থানার পুলিশরা নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। আগে ব্যক্তিগত নিরাপত্তারক্ষীরা ক্রিকেট দলগুলির দায়িত্বে থাকতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement