Pat Cummins

সিরিজ়ের মাঝে কেন ভারত ছাড়লেন কামিন্স? অসি অধিনায়কের দেশে ফেরার কারণ ঠিক কী?

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের আগে ভারত ছাড়লেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। অস্ট্রেলিয়া ফিরে গেলেন তিনি। কিন্তু কেন ভারত ছাড়লেন কামিন্স? নেপথ্যে কী কারণ?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১৭
Picture of Pat Cummins

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের মাঝেই ভারত ছাড়লেন প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ায় ফিরে গেলেন দলের অধিনায়ক। ফাইল চিত্র

দিল্লি টেস্টের পরে দেশে ফিরে গেলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। সোমবার অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম এ কথা জানিয়েছে। কিন্তু কেন দেশে ফিরলেন কামিন্স? খেলা সংক্রান্ত বিষয়, না কি পারিবারিক কোনও কারণ রয়েছে অসি অধিনায়কের দেশে ফেরার নেপথ্যে!

ক্রিকেট অস্ট্রেলিয়া একটি বিবৃতিতে কামিন্সের দেশে ফেরার কথা জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ‘‘পরিবারের কারও স্বাস্থ্য সংক্রান্ত গুরুতর সমস্যার কারণে সিরিজ়ের মাঝপথে দেশে ফিরতে হচ্ছে কামিন্সকে। কয়েক দিন সিডনিতে পরিবারের সঙ্গে কাটাবেন তিনি। তার পরে আবার ভারতে ফিরবেন কামিন্স। তৃতীয় টেস্টের আগে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। সংবাদমাধ্যমের কাছে আবেদন কামিন্সকে এই সময় বিরক্ত করবেন না।’’

Advertisement

ক্রিকেট অস্ট্রেলিয়ার এই বিবৃতি থেকে স্পষ্ট, কামিন্সের পরিবারে কারও শারীরিক অসুস্থতার কারণে বাড়ি ফিরলেন তিনি। কিন্তু কী সমস্যা হয়েছে তা স্পষ্ট করে জানানো হয়নি।

অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক হওয়ার পরে এই প্রথম ভারত সফর করছেন কামিন্স। কিন্তু সফরের শুরুটা ভাল হয়নি। প্রথম টেস্ট নাগপুরে ইনিংস ও ১৩২ রানে হারতে হয়েছিল অস্ট্রেলিয়াকে। সেই টেস্টে ঘূর্ণি উইকেটের অজুহাত দিয়েছিল অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম। কিন্তু দিল্লি টেস্ট আগে উইকেট নিয়ে কোনও বিতর্ক হয়নি। তার পরেও মাত্র আড়াই দিনে শেষ হয়ে গিয়েছে খেলা। ৬ উইকেটে হেরেছেন কামিন্সরা।

দিল্লিতে হারের পরে অবশ্য দলের ব্যাটারদের শট নির্বাচনকে দায়ী করেছেন কামিন্স। অসি অধিনায়ক বলেছেন, ‘‘আমাদের আলোচনা করতে হবে। অনেকে সোজা ব্যাটে না খেলে আউট হয়েছে। উইকেট দিয়ে এসেছি আমরা। এমনটা করলে হবে না।’’

এই সিরিজের উপরেই নির্ভর করছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোন দুই দল খেলবে। অস্ট্রেলিয়া সবার উপরে থাকলেও এখনও তাদের ফাইনাল খেলা নিশ্চিত নয়। চারটি টেস্টে হারলে ফাইনাল থেকে ছিটকে যেতে পারে তারা। তাই তৃতীয় টেস্টে প্রত্যাবর্তনের লক্ষ্যে নামবেন কামিন্সরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement