India vs Australia

নাগপুরে পিচ বিতর্কের মাঝেই ধর্মশালায় টেস্ট ঘিরে সংশয়, অন্য মাঠে হতে পারে খেলা

নাগপুরে খেলা শুরুর আগে থেকেই পিচ নিয়ে বিতর্ক শুরু হয়েছিল। এ বার ধর্মশালায় তৃতীয় টেস্ট ঘিরেও সমস্যা দেখা দিয়েছে। সেখানে খেলা আয়োজন করা নিয়ে সংশয় রয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১০:০৭
Picture of Dharamshala cricket stadium

ধর্মশালায় ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট ঘিরে সংশয় দেখা দিয়েছে। বিকল্প মাঠ তৈরি রাখছে বিসিসিআই। —ফাইল চিত্র

নাগপুরে ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্টের পিচ ঘিরে প্রচুর বিতর্ক হয়েছে। খেলা শুরুর আগে থেকেই অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ভারতীয় দলের বিরুদ্ধে পিচে নাক গলানোর অভিযোগ তুলেছিল। এ বার ধর্মশালায় তৃতীয় টেস্ট ঘিরেও সংশয় দেখা দিয়েছে। পরিস্থিতি এমন যে খেলা ধর্মশালা থেকে অন্য মাঠে সরিয়ে দেওয়া হতে পারে।

ধর্মশালায় অবশ্য পিচ নিয়ে কোনও সমস্যা নেই। সেখানে সমস্যা ভিজে মাঠ নিয়ে। গত কয়েক দিনে সেখানে প্রচুর বৃষ্টি হয়েছে। তার জেরে মাঠে এখনও জায়গায় জায়গায় জল দাঁড়িয়ে রয়েছে। পিচ ঢাকা থাকায় সেখানে কী অবস্থা তা এখনও বোঝা যাচ্ছে না। কিন্তু মাঠের অবস্থা একদম ভাল নয়।

Advertisement

হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা দ্রুত মাঠ খেলার যোগ্য করে তোলার চেষ্টা করছে। তৃতীয় টেস্ট শুরু হবে ১ মার্চ থেকে। অর্থাৎ, এখনও দু’সপ্তাহের বেশি সময় রয়েছে তাদের কাছে। কিন্তু তার মধ্যে পরিস্থিতি ঠিক করা অতটাও সহজ নয়।

যাতে শেষ মুহূর্তে কোনও সমস্যা না হয়, তার জন্য বিকল্প মাঠ তৈরি রাখছে বিসিসিআই। ধর্মশালায় খেলা না হলে কোন মাঠে হবে তা এখনও জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। ভাবনা-চিন্তা করে রেখেছে তারা। তবে অন্য মাঠে খেলা হলে কিছু দিন আগে তাদের জানাতে হবে। হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থাকে যত দ্রুত সম্ভব মাঠ তৈরি করার নির্দেশ দিয়েছে বিসিসিআই।

বোর্ড সূত্রে খবর, ১২ ফেব্রুয়ারি বিসিসিআইয়ের একটি দল ধর্মশালা যাচ্ছে। সেখানে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখবে তারা। তার পরেই পরবর্তী পদক্ষেপ করা হবে। এই পরিস্থিতিতে হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, এখনও কাজ বাকি রয়েছে। তাঁরা চেষ্টা করছেন দ্রুত কাজ শেষ করার। সংশয় দেখা দিলেও তাঁরা টেস্ট আয়োজন করতে পারবেন বলে আশাবাদী ক্রিকেট সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement