India vs Australia

শুরুতে ধাক্কা! টসে হার রোহিতের, নাগপুরে প্রথমে বল করবে ভারত, রোহিতদের দলে বড় চমক

নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামছে ভারত। বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে উঠতে হলে এই সিরিজ় গুরুত্বপূর্ণ দু’দলের কাছেই।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:০৪
File picture of Rohit Sharma

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে নামল ভারত। রোহিত শর্মার নেতৃত্বে সিরিজ় জয়ের লক্ষ্য়ে দল। —ফাইল চিত্র

টস ভাগ্য ভাল হল না ভারতের। টসে হারলেন রোহিত শর্মা। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ভারতীয় দলে অভিষেক হল দুই ক্রিকেটারের। সূর্যকুমার যাদব ও শ্রীকর ভরতকে দেখা যাবে ভারতের প্রথম একাদশে।

টসে হেরে রোহিত জানিয়েছেন, টস জিতলে তিনি নিজেও প্রথমে ব্যাট করতে চাইতেন। নাগপুরে শুকনো উইকেটে প্রথমে ব্যাট করা দল কিছুটা সুবিধা পাবে বলেই মনে করেন ভারত অধিনায়ক। এই টেস্টে ভারতীয় দলে তিন স্পিনার ও দুই পেসার খেলানো হচ্ছে বলে জানিয়েছেন রোহিত।

Advertisement

ভারতীয় দলে সূর্যকুমারের অভিষেক হলেও জায়গা হয়নি শুভমন গিলের। তার বদলে দলে ফিরেছেন লোকেশ রাহুল। রোহিতের সঙ্গে ওপেন করতে দেখা যাবে তাঁকে। চার পেসারের মধ্যে কুলদীপ যাদব দলে সুযোগ পাননি। অর্থাৎ দুই বাঁ হাতি ও এক ডান হাতি স্পিনার খেলাচ্ছে ভারত। চোট সারিয়ে দীর্ঘ দিন পরে আবার ভারতীয় দলে খেলতে দেখা যাবে রবীন্দ্র জাডেজাকে।

প্রথম টেস্টে ভারতীয় দল: রোহিত শর্মা, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রীকর ভরত, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement