Babar Azam

বাবরদের দলে নতুন কোচ, বিশ্বকাপে নতুন ক্রিকেট উপহার দেওয়ার প্রতিশ্রুতি

অক্টোবরে শুরু এক দিনের ক্রিকেট বিশ্বকাপ। তার আগেই কোচ নির্বাচন করে ফেলল পাকিস্তান ক্রিকেট বোর্ড। নিউ জ়িল্যান্ডের গ্রান্ট ব্র্যাডবার্নের সঙ্গে আগামী দু’বছরের জন্যে চুক্তি করা হল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১৮:০৫
babar azam

বাবরের পাকিস্তান দলে এ বার নতুন কোচকে দেখা যাবে। — ফাইল চিত্র

অক্টোবরে শুরু এক দিনের ক্রিকেট বিশ্বকাপ। তার আগেই কোচ নির্বাচন করে ফেলল পাকিস্তান ক্রিকেট বোর্ড। নিউ জ়িল্যান্ডের গ্রান্ট ব্র্যাডবার্নের সঙ্গে আগামী দু’বছরের জন্যে চুক্তি করা হল। নতুন ধরনের ক্রিকেট খেলার প্রতিশ্রুতি দিলেন তিনি।

ব্র্যাডবার্নের পাশাপাশি ব্যাটিং কোচ হিসাবে এসেছেন অ্যান্ড্রু পুটিক। স্ট্রেংথ এবং কন্ডিশনিং কোচ ড্রিকাস সাইমান এবং ফিজিয়োথেরাপিস্ট ক্লিফ ডিকন কাজ চালিয়ে যাবেন। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ে গ্রান্টই পাকিস্তানের কোচের দায়িত্ব সামলেছেন। এর আগে তিনি দলের ফিল্ডিং কোচ হিসাবে কাজ করেছেন। অতীতে স্কটল্যান্ড জাতীয় দলের কোচও ছিলেন গ্রান্ট।

Advertisement

পাক বোর্ডের এক বিবৃতিতে গ্রান্ট বলেছেন, “প্রতিভাবান এবং দক্ষ পাকিস্তান দলের কোচ হতে পেরে খুবই ভাল লাগছে। খেলার উন্নতির জন্যে আমরা কঠোর পরিশ্রম করছি।” নতুন খেলার ধরনের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। গ্রান্টের কথায়, “নতুন ধরনের ক্রিকেট খেলব আমরা, যার নাম ‘দ্য পাকিস্তান ওয়ে’। এক দিনের বিশ্বকাপের কথা মাথায় রেখে নতুন ভাবে খেলতে চাই আমরা।”

পাক বোর্ডের টিম ডিরেক্টর মিকি আর্থার বলেছেন, “পাকিস্তান ওয়ে কী ভাবে কাজ করবে? আমরা জয়ের পাশাপাশি নিজেদের ক্রিকেটীয় সংস্কৃতি, নিজস্ব ধরনের ক্রিকেট উপহার দিতে চাই। সংস্কৃতি না থাকলে জিতলেও কোনও লাভ হবে না। পাকিস্তান তাঁর পরিচিত, সংস্কৃতি এবং ধরনের জন্যে বিখ্যাত। আমি পাকিস্তান এবং এখানকার ক্রিকেটকে ভালবাসি। ডিরেক্টর হিসাবে এমন ছাপ রেখে যেতে চাই যাতে লোকে পাকিস্তান ওয়ের প্রশংসা করে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement