India vs England 2024

অভিষেকেই ৩ উইকেট, বাংলার আকাশ দীপে মজে গেলেন কুম্বলে, পাঠানেরা

ভারতের হয়ে টেস্ট দলে সুযোগ পেয়েই মাতিয়ে দিয়েছেন আকাশ দীপ। বাংলার পেসারের অভিষেক দেখে মুগ্ধ প্রাক্তন ক্রিকেটারেরা। ম্যাচের মাঝেই আকাশকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তাঁরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৫
cricket

আকাশ দীপের উল্লাস। ছবি: এক্স।

ধৈর্য এবং অধ্যবসায়ের ফল পেয়েছেন বাংলার পেসার আকাশ দীপ। ভারতের হয়ে টেস্ট দলে সুযোগ পেয়েই মাতিয়ে দিয়েছেন। শুক্রবার চতুর্থ টেস্টের প্রথম দিনে ইংল্যান্ডের টপ অর্ডারকে ধসিয়ে দিয়েছেন তিনি। বাংলার পেসারের অভিষেক দেখে মুগ্ধ প্রাক্তন ক্রিকেটারেরা। ম্যাচের মাঝেই আকাশকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তাঁরা।

Advertisement

জিয়ো সিনেমাজ়ের বিশেষজ্ঞ অনিল কুম্বলে বলেছেন, “দল পরিচালন সমিতি দারুণ কাজ করেছে আকাশ দীপকে দলে নিয়ে। বুমরা এই ম্যাচে না থাকায় কোনও জোরে বোলারকেই নিতে হত। হ্যাঁ, পিচের সাহায্য থাকলে দলে অক্ষর পটেলকেও নেওয়া যেত। কিন্তু সুযোগ পেয়েই আকাশ দীপ দারুণ বল করেছে। বাকিদের থেকে বেশ দ্রুত গতিতে বল করে। যে লেংথে বল ফেলেছে তাতেই সাফল্য পেয়েছে।”

নিজের লাইন-লেংথে নিখুঁত থেকেই যে আকাশ সাফল্য পেয়েছেন সেটাই বলেছেন কুম্বলে। তাঁর কথায়, “এই পিচে স্ট্রোক খেলা সহজ নয়। ব্যাটারেরা রান তোলার জন্য স্ট্রোক খেলতে গিয়েছে। আকাশের নিখুঁত লাইন-লেংথ সেই কাজ করতে দেয়নি। ধারাবাহিক ভাবে একই জায়গায় বল করে গিয়েছে।”

এ ছাড়া সমাজমাধ্যমে অনেকেই আকাশের বোলিংয়ের প্রশংসা করেছেন। মহম্মদ কাইফ লিখেছেন, “বিশ্রাম নেওয়া যশপ্রীত বুমরার জায়গায় প্রথম একাদশে আসা এবং এ রকম দুরন্ত প্রথম স্পেল করে, তোমার প্রতিভা মেনে নিলাম আকাশ দীপ। এ ভাবেই উজ্জ্বল হতে থাকো।” ইরফান পাঠান লিখেছেন, “ভারতের পিচে জোরে বোলার হিসাবে অভিষেক হওয়া সহজ নয়। কিন্তু আকাশ দীপ শুরু থেকেই নিজের জাত চেনাতে শুরু করে। দারুণ খেলেছো।” রবিন উথাপ্পা লিখেছেন, “আকাশ দীপের অভিষেক দেখে মন ভরে গেল। প্রথম দিন থেকেই বলকে কথা বলাচ্ছে। গতি, সুইং এবং নিখুঁত বোলিং ওর অস্ত্র।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement