Sourav Ganguly

পন্টিংয়ের পর কি সৌরভের সঙ্গেও সম্পর্ক শেষ দিল্লির? নতুন ডিরেক্টর অফ ক্রিকেট হওয়ার দৌড়ে কে

দিল্লির ডিরেক্টর অফ ক্রিকেট পদ কি ছাড়তে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়? ভারতের আর এক প্রাক্তন ক্রিকেটার নিতে পারেন নতুন দায়িত্ব।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১০:৪৫
cricket

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আইপিএলের নতুন মরসুমের আগে দিল্লি ক্যাপিটালসের কোচের পদ ছেড়েছেন রিকি পন্টিং। এ বার কি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গেও সম্পর্ক শেষ দিল্লির? দলের ডিরেক্টর অফ ক্রিকেট পদ কি ছাড়তে চলেছেন সৌরভ? ভারতের আর এক প্রাক্তন ক্রিকেটার নিতে পারেন নতুন দায়িত্ব।

Advertisement

একটি ক্রিকেট ওয়েবসাইট জানিয়েছে, এ বারের আইপিএলের আগেই সৌরভের বদলে নতুন ডিরেক্টর অফ ক্রিকেট নিয়োগ করবে দিল্লি। দায়িত্ব দেওয়া হবে ভারতের প্রাক্তন ক্রিকেটার বেণুগোপাল রাওকে। ২০০৫ থেকে ২০০৬ সালের মধ্যে ভারতের হয়ে ১৬টি এক দিনের ম্যাচ খেলেছেন বেণুগোপাল। ২০১৯ সালে দিল্লির মেন্টর ছিলেন সৌরভ। পরে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হন তিনি। সেই দায়িত্ব শেষ হওয়ার পর ২০২৩ সালে দিল্লির ডিরেক্টর অফ ক্রিকেট হন সৌরভ। তবে একটি সূত্রে জানা গিয়েছে, দিল্লির সঙ্গে সৌরভের সম্পর্ক পুরো শেষ হচ্ছে না। দিল্লির মহিলাদের আইপিএল দলের দায়িত্বে থাকবেন তিনি।

রিপোর্টে আরও জানানো হয়েছে, দিল্লির নতুন কোচ হিসাবে হেমঙ্গ বাদানির নাম প্রায় পাকা। আগে থেকেই এই দলের সঙ্গে বাদানি ও বেণুর যোগাযোগ রয়েছে। সংযুক্তি আরব আমিরশাহিতে ইন্টারন্যাশনাল টি২০ ও আমেরিকায় মেজর লিগ ক্রিকেটে দলের সঙ্গে ছিলেন তাঁরা। সেই কারণেই দু’জনের উপর ভরসা রেখেছে দল। তাঁরাই নাকি বাকি সাপোর্ট স্টাফ বেছে নেবেন। তবে এখনও কারও নাম ঘোষণা করা হয়নি।

চলতি বছরই আইপিএলের নিলাম। তার আগে ধরে রাখা ক্রিকেটারদের নাম জানাতে হবে দলগুলিকে। ৩১ অক্টোবরের মধ্যে ঘোষণা করতে হবে নাম। জানা গিয়েছে, অধিনায়ক ঋষভ পন্থ, অলরাউন্ডার অক্ষর পটেল ও স্পিনার কুলদীপ যাদবকে ধরে রাখতে পারে দিল্লি। তাঁদের মধ্যে পন্থকে ১৮ কোটি, অক্ষরকে ১৪ কোটি ও কুলদীপকে ১১ কোটি টাকায় ধরে রাখা হতে পারে। এই তিন ক্রিকেটার ছাড়া দুই বিদেশি জেক-ফ্রেজ়ার ম্যাকগার্ক ও ট্রিস্টান স্টাবসকে দলে রাখার চেষ্টা করবে দিল্লি। তাঁদের জন্য তারা রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করার পরিকল্পনা নিয়েছে।

আরও পড়ুন
Advertisement