Sourav Ganguly on Virat Kohli and Rohit Sharma

টি২০ বিশ্বকাপে কি রোহিতই অধিনায়ক? খেলবেন কি বিরাট? স্পষ্ট জবাব সৌরভের, কী বললেন

টি-টোয়েন্টি বিশ্বকাপে কি রোহিত শর্মা ও বিরাট কোহলি খেলবেন, সেটাই এখন সব ভারতীয় সমর্থকদের প্রশ্ন। এই প্রশ্নের জবাব দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কী বললেন তিনি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ১৬:৩০
cricket

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের আর মাত্র ছ’মাস বাকি। কিন্তু এখনও ঠিক হয়নি যে কে ভারতীয় দলের অধিনায়ক হবেন। রোহিত শর্মাই নেতৃত্ব দেবেন? না কি হার্দিক পাণ্ড্যকে অধিনায়ক করা হবে? বিরাট কোহলিকেও কি দেখা যাবে বিশ্বকাপের দলে? এই প্রশ্নের উত্তর এখনও অজানা। তবে এখনই এই প্রশ্নের স্পষ্ট জবাব দিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Advertisement

একটি অনুষ্ঠানে সাংবাদিকেরা সৌরভকে প্রশ্ন করেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে কি রোহিতেরই অধিনায়ক থাকা উচিত? জবাবে সৌরভ বলেন, ‘‘অবশ্যই।’’ পরের প্রশ্ন, বিরাটেরও কি খেলা উচিত? সৌরভ আবার বলেন, ‘‘অবশ্যই’’। তখনই তাঁকে আবার প্রশ্ন করা হয়, ১৪ মাস টি-টোয়েন্টি খেলেননি বিরাট। তা হলে? জবাব সৌরভ বলেন, ‘‘কিচ্ছু হবে না। বিরাট দুর্দান্ত ক্রিকেটার।’’ সৌরভের কথা থেকে স্পষ্ট, তিনি রোহিত, বিরাটের ফর্ম ও অভিজ্ঞতার উপর ভরসা রাখছেন।

দক্ষিণ আফ্রিকায় গিয়ে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ়ে সমতা ফিরিয়েছে ভারত। দলকে শুভেচ্ছা জানিয়েছেন সৌরভ। এই প্রথম কেপ টাউনে এশিয়ার কোনও দেশ জিতেছে সে কথা মনে করিয়ে দিয়ে সৌরভ বলেন, ‘‘ভারত দুর্দান্ত দল। একটা ম্যাচ হারলেই সবাই এমন করে যে দল খুব খারাপ। দক্ষিণ আফ্রিকায় ভারত এক দিনের সিরিজ় জিতেছে। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ় ড্র করেছে। এটা কম কথা নয়।’’

বোর্ড সভাপতি থাকাকালীন বিরাট কোহলিকে নেতৃত্ব থেকে সরানোর বিষয়ে সৌরভের নাম উঠেছিল। বিরাট নিয়ে সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন, তাঁর সঙ্গে আলোচনা না করে তাঁকে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পরে ধাপে ধাপে এক দিন ও টেস্ট দলেরও অধিনায়কত্ব ছাড়েন বিরাট। সৌরভ যদিও প্রথম থেকেই বলে এসেছেন যে বিরাটের নেতৃত্ব যাওয়ার বিষয়ে তাঁর কোনও ভূমিকা নেই। এ বার আবার বিরাট ও রোহিতের হয়ে মুখ খুলতে দেখা গেল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement