India Cricket

ওয়েস্ট ইন্ডিজ়ে পা আট ভারতীয় ক্রিকেটারের, রোহিতদের প্রথম দল পৌঁছে গেল ১১ দিন আগে

১২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। সিরিজ় শুরুর ১১ দিন আগেই সে দেশে পৌঁছে গেলেন ভারতের আট ক্রিকেটার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১৯:৫২
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

ওয়েস্ট ইন্ডিজ়ে সিরিজ় খেলতে পৌঁছে গেলেন ভারতীয় দলের আট জন ক্রিকেটার। শনিবার সে দেশে পৌঁছেছেন রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মুকেশ কুমার, শ্রীকর ভরত, মহম্মদ সিরাজ, যশস্বী জয়সওয়াল ও রুতুরাজ গায়কোয়াড়। বাকি ক্রিকেটাররাও ধীরে ধীরে ওয়েস্ট ইন্ডিজ় যাবেন।

১২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। সিরিজ় শুরুর ১১ দিন আগেই প্রথম দল পৌঁছে গিয়েছে সে দেশে। ভারতীয় ক্রিকেটাররা বেশ কয়েকটি ব্যাটে ভাগ হয়ে ওয়েস্ট ইন্ডিজ় যাবে। তার মধ্যে প্রথম দল পৌঁছেছে বার্বাডোজ়ে। সেখানে পৌঁছে ছবি দিয়েছেন জাডেজা। তাঁর সঙ্গে অশ্বিন ও শার্দূলকে দেখা যাচ্ছে।

Advertisement

আট ভারতীয় ক্রিকেটার এক সঙ্গে বার্বাডোজ়ে পৌঁছলেও তাঁরা একই জায়গা থেকে রওনা হননি। দিল্লি থেকে মুকেশ, ভরত ও সিরাজ গিয়েছে। যশস্বী ও রুতুরাজ মুম্বই থেকে বিমানে উঠেছেন। সবাই একসঙ্গে মিলিত হয়েছেন মায়ামিতে। তার পরে সেখান থেকে ওয়েস্ট ইন্ডিজ়ে গিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজে সব চেয়ে বড় সমস্যা জেটল্যাগ। ভারতীয় সময়ের সঙ্গে ক্যারিবিয়ান সময়ের পার্থক্য অনেকটাই। সাড়ে ৯ ঘণ্টা পিছিয়ে সেই দ্বীপরাষ্ট্র। সারা বছর ধরে তাপমাত্রাও থাকে বেশি। অতিরিক্ত গরমের সঙ্গে মানিয়ে নেওয়ার পাশাপাশি সে দেশের ব্যাটিং-সহায়ক পিচে রীতিমতো পরীক্ষা দিতে হয় বোলারদের। তাই আগে ওয়েস্ট ইন্ডিজে পাঠিয়ে দেওয়া হচ্ছে তরুণ সদস্যদের।

বিরাট কোহলি, শুভমন গিলরা আপাতত ইংল্যান্ডে ছুটি কাটাচ্ছেন। তাঁরাও আগামী কয়েক দিনের মধ্যেই পৌঁছে যাবেন ব্রায়ান লারার দেশে। যদিও বিরাটরা ওয়েস্ট ইন্ডিজের পরিবেশের সঙ্গে ওয়াকিবহাল। সেই পরিবেশের সঙ্গে নতুন করে মানিয়ে নেওয়ার মতো কিছু নেই। কিন্তু মুকেশদের আগে পাঠিয়ে তৈরি করে নিতে চায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement