Abu Dhabi T10 League

আবু ধাবিতে টি১০ লিগে খেলবেন কার্তিক, রয়েছেন রশিদ, বাটলারও

ভারতের দীনেশ কার্তিকও নাম লিখিয়েছেন আবু ধাবি টি১০ লিগে। তিনি অবসর নিয়ে নিয়েছেন, সেই কারণেই বিদেশি ক্রিকেট লিগে খেলতে বাধা নেই তাঁর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৮:৪৪
dinesh karthik

দীনেশ কার্তিক। —ফাইল চিত্র।

২০ ওভার নয়, একটি ইনিংস শেষ ১০ ওভারে। সেই ক্রিকেটের দিকে ঝুঁকছেন রশিদ খানেরা। ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক জস বাটলারও আবু ধাবিতে টি১০ লিগে খেলবেন। ভারতের দীনেশ কার্তিকও নাম লিখিয়েছেন সেই ক্রিকেটে। তিনি অবসর নিয়ে নিয়েছেন, সেই কারণেই বিদেশি ক্রিকেট লিগে খেলতে বাধা নেই তাঁর।

Advertisement

রশিদ এবং কার্তিক খেলবেন বাংলা টাইগার্সের হয়ে। বাটলার খেলবেন ডেকান গ্ল্যাডিয়েটর্সের হয়ে। সেই দলে রয়েছেন মার্কাস স্টোয়নিস, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, মাহিশ থিকসানার মতো ক্রিকেটার। নিউ ইয়র্ক স্ট্রাইকার্সের হয়ে খেলবেন মাথিসা পাথিরানা। সেই দলে কায়রন পোলার্ড, সুনীল নারাইন, আকিল হোসেন, মহম্মদ আমিরের মতো ক্রিকেটার রয়েছেন।

অবসর নেওয়ার পর কার্তিক লেজেন্ডস লিগ এবং দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে খেলার জন্য নাম লিখিয়েছেন। এ বার আবু ধাবি টি১০ লিগেও নাম লেখালেন তিনি। সেই সঙ্গে আইপিএলে কার্তিককে ব্যাটিং কোচ করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আবু ধাবির লিগে কার্তিকের দলের হয়ে খেলার কথা বাংলাদেশের শাকিব আল হাসানের। আয়ারল্যান্ডের জস লিটলও সেই দলে রয়েছেন।

এই বছর আবু ধাবি লিগে ১০টি দল খেলবে। আগে খেলত আটটি দল। নতুন দুই দল বোল্টস আজমান এবং ইউপি নবাবস।

আরও পড়ুন
Advertisement