Paras Mhambrey

জোড়া বোলিং কোচ মুম্বই ইন্ডিয়ান্সের, মালিঙ্গার সঙ্গে যোগ দিলেন মামব্রেও

আইপিএলে ফিরলেন ভারতের প্রাক্তন বোলিং কোচ মামব্রে। জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। সেই দলের বোলিং কোচ ছিলেন মামব্রে। তাঁকে এ বার বোলিং কোচ করল মুম্বই ইন্ডিয়ান্স।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৫:৪৬
Paras Mhambrey

পরশ মামব্রে। —ফাইল চিত্র।

মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ হিসাবে রয়েছেন লাসিথ মালিঙ্গা। তাঁর সঙ্গেই যোগ দিচ্ছেন পরশ মামব্রে। এখন থেকে দু’জন বোলিং কোচ মুম্বই ইন্ডিয়ান্সের। আইপিএলে ফিরলেন ভারতের প্রাক্তন বোলিং কোচ মামব্রে।

Advertisement

জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। সেই দলের বোলিং কোচ ছিলেন মামব্রে। তাঁকে এ বার বোলিং কোচ করল মুম্বই। সঙ্গে রইলেন মালিঙ্গাও। প্রধান কোচ হিসাবে থাকছেন মাহেলা জয়বর্ধনে। মামব্রে আগেও মুম্বই ইন্ডিয়ান্সে ছিলেন। তিনি কোচিং স্টাফ হিসাবে থাকাকালীন মুম্বই আইপিএলও জিতেছিল। ভারতীয় দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর পর মামব্রেকে আরও এক বার দলে ফেরাল মুম্বই।

মুম্বইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলা মামব্রে ভারতের হয়ে দু’টি টেস্ট এবং তিনটি এক দিনের ম্যাচ খেলেছিলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ৯১টি ম্যাচে ২৮৪টি উইকেট নিয়েছিলেন তিনি। লিস্ট এ ক্রিকেটে ৮৩টি ম্যাচে নিয়েছিলেন ১১১টি উইকেট।

সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়দের সঙ্গে একই সফরে অভিষেক হয়েছিল মামব্রের। ১৯৯৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি টেস্ট খেলেছিলেন তিনি। নিয়েছিলেন দু’টি উইকেট। দ্রাবিড় ভারতীয় দলের কোচ হওয়ার পর বোলিং কোচ হয়েছিলেন মামব্রে। তার আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলেন তিনি। দ্রাবিড়ের সঙ্গে মেয়াদ শেষ হয় মামব্রেরও।

আরও পড়ুন
Advertisement