Duleep Trophy

‘রোহিত, বিরাটের দলীপ খেলার প্রয়োজন নেই’, জানিয়ে দিলেন জয় শাহ

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহের মতে, রোহিত-বিরাটকে সম্মান দেখানো উচিত। শাহ জানিয়ে দিয়েছেন, বোর্ড কখনও তাঁদের দলীপ ট্রফি খেলতে বলেনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ২১:৩৯
Rohit Sharma and Virat Kohli

রোহিত শর্মা এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে দলীপ ট্রফি খেলার জন্য জোর করতে রাজি নন জয় শাহ। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিবের মতে, ওঁদের সম্মান দেখানো উচিত। শাহ জানিয়ে দিয়েছেন, বোর্ড কখনও রোহিত-বিরাটকে দলীপ ট্রফি খেলতে বলেনি।

Advertisement

দলীপ ট্রফিতে তরুণ খেলোয়াড়দের দেখে নেওয়ার সুযোগ থাকে। সেটাই করতে চায় বোর্ড। সেই সঙ্গে রোহিত-বিরাটকে বিশ্রামও দিতে চাইছেন জয় শাহেরা। তিনি বলেন, “রোহিত-বিরাটের মতো ক্রিকেটারকে দলীপ খেলার জন্য জোর করা উচিত নয়। এই প্রতিযোগিতা খেলতে গিয়ে চোট লাগার আশঙ্কা থাকবে। ইংল্যান্ড বা অস্ট্রেলিয়াও কিন্তু সিনিয়র ক্রিকেটারদের ঘরোয়া ক্রিকেট খেলতে বলে না। ক্রিকেটারদের যোগ্য সম্মানটা দেওয়া উচিত।”

রোহিত-বিরাটের মতো সিনিয়রেরা না খেললেও এ বারের দলীপে ভারতীয় দলের অনেকেই খেলবেন। জয় শাহ বলেন, “রোহিত-বিরাট বাদ দিয়ে সকলেই খেলবে। এই সিদ্ধান্তকে সাধুবাদ জানানো উচিত। ঈশান কিশন এবং শ্রেয়স আয়ার বুচিবাবু ট্রফিতেও খেলবে।”

বিরাট এখন লন্ডনে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সেখানে গিয়েছিলেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে গিয়েছিলেন বিরাট। সেখান থেকে দেশে ফেরেননি। আবার লন্ডনে চলে যান। এক দিনের সিরিজ়টি হেরে যায় ভারত।

আগামী ৫ সেপ্টেম্বর থেকে অন্ধ্রপ্রদেশের অনন্তপুর এবং বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে দলীপ ট্রফি শুরু হবে। চারটি দলের অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে যথাক্রমে শুভমন গিল, অভিমন্যু ঈশ্বরণ, রুতুরাজ গায়কোয়াড় এবং শ্রেয়স আয়ারকে। কেএল রাহুল, কুলদীপ যাদব, যশস্বী জয়সওয়াল, মহম্মদ সিরাজ, সরফরাজ খানের মতো টেস্ট খেলিয়েরা খেলবেন। পাশাপাশি ঋষভ পন্থ, রিয়াগ পরাগকেও নেওয়া হয়েছে। তবে সুযোগ পাননি রিঙ্কু সিংহ।

আরও পড়ুন
Advertisement