KL Rahul

সুস্থ না হয়েও কেন সুস্থ হওয়ার ভান রাহুলের? ভারতীয় ব্যাটারের উপর ক্ষুব্ধ ক্রিকেট বোর্ড

এখনও পুরো সুস্থ হতে পারেননি লোকেশ রাহুল। তার আগেই তিনি নেটে ব্যাটিং করে সুস্থ হওয়ার বার্তা দিয়েছেন। এই কাজে খুশি হতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৯
cricket

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

সুস্থ না হয়েও কেন সুস্থ হওয়ার ভান করলেন লোকেশ রাহুল? কেন সমর্থকদের ভুল বার্তা দিলেন তিনি? ভারতীয় ক্রিকেটারের কাজে খুশি নয় ভারতীয় ক্রিকেট বোর্ড। রাহুলকে কড়া বার্তা দিয়েছে তারা।

Advertisement

তৃতীয় টেস্টের আগে বিসিসিআই জানিয়েছিল, রাহুল ও রবীন্দ্র জাডেজার খেলা নির্ভর করছে তাঁদের সুস্থতার উপর। বোর্ডের চিকিৎসকদের রিপোর্টের পরেই সিদ্ধান্ত নেওয়া হত তাঁদের নিয়ে। কিন্তু রাহুলকে ছাড়পত্র দেয়নি মেডিক্যাল দল। ফলে রাজকোটে দলের সঙ্গে যোগ দেননি তিনি।

বিসিসিআইয়ের এক আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “রাহুল এখনও রাজকোটে দলের সঙ্গে যোগাযোগ করেনি। জাডেজা সেটা করেছে। এর থেকেই স্পষ্ট যে মেডিক্যাল দল রাহুলের সুস্থতা নিয়ে এখনও নিশ্চিন্ত হতে পারছে না। রাহুল ৯০ শতাংশ সুস্থ। এই অবস্থায় ওকে মাঠে নামার অনুমতি দেওয়া যাবে না।”

এ দিকে সোমবার নেটে ব্যাট করার ছবি সমাজমাধ্যমে দিয়েছিলেন রাহুল। সেটা দেখে অনেকের মনে হয়েছিল, রাহুল হয়তো তৃতীয় টেস্টে খেলবেন। তার পরে জানা গিয়েছে রাহুল পুরো সুস্থ নন। রাহুলের এই কাজে ক্ষুব্ধ বোর্ড। ওই আধিকারিক বলেন, “কেন নিজের ব্যাট করার ভিডিয়ো পোস্ট করল রাহুল? এতে তো সমর্থকদের কাছে ভুল বার্তা গেল। ক্রিকেটারদের এ ভাবে নিজে থেকে কোনও বার্তা দেওয়া উচিত নয়। কেউ খেলতে পারবে কি না সেটা দেখার দায়িত্ব মেডিক্যাল দলের। আর যদি মেডিক্যাল দল জানত যে রাহুল খেলতে পারবে না তা হলে কেন ওকে প্রাথমিক দলে রাখা হল?”

রাহুল না থাকায় তৃতীয় টেস্টে ভারতীয় দলে সরফরাজ় খানের সুযোগ পাওয়া প্রায় পাকা। কারণ, তৃতীয় টেস্টে দলে নেই শ্রেয়স আয়ার। ফলে মিডল অর্ডারে খেলতে হবে সরফরাজ়কে। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে রান করার পরেও এত দিন জাতীয় দলের দরজা খুলছিল না সরফরাজ়ের। এ বার মুম্বইয়ের ক্রিকেটারের সেই স্বপ্ন সত্যি হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement