Pakistan vs Bangladesh

ধাক্কা বাংলাদেশ শিবিরে, চোটের জন্য পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে নেই ফর্মে থাকা ব্যাটার

পাকিস্তান সফরে গিয়েছে বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজ় খেলবেন শান্তরা। তবে সিরিজ় শুরুর আগেই চোটের জন্য ছিটকে গেলেন ফর্মে থাকা এক ব্যাটার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৮:২০
picture of Najmul Hossain Shanto

নাজমুল হোসেন শান্ত। —ফাইল চিত্র।

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরুর আগে ধাক্কা বাংলাদেশ শিবিরে। চোটের জন্য ছিটকে গেলেন ব্যাটার-অলরাউন্ডার মাহমুদুল হাসান। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে পাকিস্তান ‘এ’ দলের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়েছিলেন হাসান।

Advertisement

কুঁচকির চোটের জন্য পাকিস্তানের বিরুদ্ধে দু’টি টেস্টেই খেলতে পারবেন না হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক জানিয়েছেন, ‘‘হাসানের সুস্থ হতে তিন সপ্তাহ সময় লাগবে। ‘এ’ দলের ম্যাচে ফিল্ডিং করার সময় ডান দিকের কুঁচকিতে চোট পেয়েছে হাসান।’’ তাঁর পরিবর্ত হিসাবে শনিবার কোনও ক্রিকেটারের নামে ঘোষণা করেননি। রবিবার পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করতে পারেন বাংলাদেশের নির্বাচকেরা। দলের ফিজিয়োর রিপোর্ট দেখে সিদ্ধান্ত নেবেন তাঁরা।

পাকিস্তান ‘এ’ দলের হয়ে দু’টি চার দিনের ম্যাচ খেলে নাজমুল হোসেন শান্তর দলে যোগ দেওয়ার কথা ছিল হাসানের। ফর্মেও ছিলেন ডানহাতি ব্যাটার। পাকিস্তান ‘এ’ দলের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৬৫ রানের ইনিংস খেলেন। তবে চোটের জন্য দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেননি। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও দলকে সাহায্য করতে পারেন তিনি। তাঁর ছিটকে যাওয়া বাংলাদেশের জন্য ক্ষতির।

অনুশীলনে আঙুলে চোট পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিমও। তাঁর খেলতে সমস্যা হবে না বলে মনে করছে বাংলাদেশ শিবির। ২১ অগস্ট থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তানের প্রথম টেস্ট। দু’দলের দ্বিতীয় টেস্ট হবে করাচিতে।

আরও পড়ুন
Advertisement