Shakib Al Hasan

অধিনায়ক শাকিব এখন থেকে ‘নেতা’, বাংলাদেশে ভোটে জিতলেন পাপনও

বাংলাদেশে মাগুরা-১ থেকে ভোটে দাঁড়িয়েছিলেন শাকিব আল হাসান। বাংলাদেশের ক্রিকেট অধিনায়ক আওয়ামী লিগের হয়ে ভোটে জিতে সাংসদ হলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ২১:২৯
Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

বাংলাদেশে মাগুরা-১ থেকে ভোটে দাঁড়িয়েছিলেন শাকিব আল হাসান। বাংলাদেশের ক্রিকেট অধিনায়ক আওয়ামী লিগের হয়ে ভোটে জিতে সাংসদ হলেন। ভোটে জিতলেন বাংলাদেশের ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও।

Advertisement

অধিনায়ক শাকিব এখন থেকে রাজনৈতিক নেতা। মাগুরা-১ থেকে ভোটে দাঁড়িয়েছিলেন তিনি। বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, শাকিব সেখানে পেয়েছেন ১,৮৫,৩৮৮টি ভোট। তাঁর বিরুদ্ধে দাঁড়ানো আইনজীবী কাজী রেজাউল হোসেন পেয়েছেন ৫,৯৯৪ ভোট। অর্থাৎ, প্রথম বার ভোটে দাঁড়িয়ে বিপুল ভোটে জিতে সাংসদ হলেন শাকিব।

শাকিব বাংলাদেশের তৃতীয় ক্রিকেটার, যিনি সাংসদ হলেন। এর আগে নৈমুর এহসান দুর্জয় এবং মাশরফি মোর্তাজা সাংসদ হয়েছিলেন। নৈমুর প্রথম বার জিতেছিলেন ২০১৪ সালে। পরে ২০১৮ সালে ভোটে জিতেছিলেন তিনি। মোর্তাজা প্রথম বার জিতেছিলেন ২০১৮ সালে। এই বারেও ভোটে দাঁড়িয়েছেন তিনি।

শাকিব যদিও ক্রিকেট থেকে বিদায় নেননি। তিনি ক্রিকেট এবং রাজনীতি, দু'টি ময়দানই একসঙ্গে সামলাবেন। ১৯ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। রংপুর রাইডার্সের অধিনায়ক শাকিব। সেই দলের হয়ে মাঠে নামবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement