ICC ODI World Cup 2023

বিশ্বকাপের মাঝে হঠাৎ দল ছেড়ে বাড়ি চলে গেলেন ক্রিকেটার, কারণ নিয়ে ধোঁয়াশা

এর আগে চোট পেয়েছেন দলের এক অলরাউন্ডার। এ বার দল ছেড়ে বাড়ি চলে গেলেন আরও এক ক্রিকেটার। তার ফলে বিশ্বকাপের মাঝে সমস্যায় বিশ্বচ্যাম্পিয়ন দল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১১:৩৯
Australia cricket

অস্ট্রেলিয়া ক্রিকেট দল। —ফাইল চিত্র

সমস্যায় অস্ট্রেলিয়া। বিশ্বকাপের মাঝেই দল ছেড়ে দেশে ফিরে গিয়েছেন দলের অলরাউন্ডার মিচেল মার্শ। কেন তিনি বাড়ি ফিরেছেন তা জানা যায়নি। কবে আবার দলের সঙ্গে যোগ দেবেন তা-ও নির্দিষ্ট নয়।

Advertisement

বুধবার ব্যক্তিগত কারণে ভারত ছেড়ে দেশে ফিরে গিয়েছেন মার্শ। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ‘‘গুরুত্বপূর্ণ কারণেই বাড়ি ফিরতে হয়েছে মার্শকে। কবে মার্শ আবার বিশ্বকাপে দলের সঙ্গে যোগ দেবে তা এখনও নির্দিষ্ট ভাবে জানা যায়নি।’’ অস্ট্রেলিয়া দলে প্রথম পাঁচটি ম্যাচে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করেছিলেন মার্শ। যদিও ষষ্ঠ ম্যাচে ট্রাভিস হেড ফেরায় মিডল অর্ডারে নেমেছিলেন তিনি।

মঙ্গলবার গল্ফ খেলতে গিয়ে চোট পেয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। ফলে শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারবেন না তিনি। এ বার দলের আরও এক অলরাউন্ডারকে হারাল অস্ট্রেলিয়া। ফলে হয়তো ইংল্যান্ডের বিরুদ্ধে মার্কাস স্টোইনিসকে দলে দেখা যাবে।

এখনও বিশ্বকাপের শেষ চার নিশ্চিত হয়নি অস্ট্রেলিয়ার। তার জন্য বাকি তিন ম্যাচের তিনটিই জিততে হবে তাদের। অন্তত দু’টি তো জিততেই হবে। সেই লড়াইয়ের আগে দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে হারিয়ে চাপে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement