ICC ODI World Cup 2023

শাকিবের পথে লিটনও! বিশ্বকাপের মাঝেই দল ছেড়ে দেশে ফিরলেন বাংলাদেশের ব্যাটার, কেন?

বিশ্বকাপের মাঝে হঠাৎ করেই দল ছেড়ে বাংলাদেশে ফিরে গিয়েছেন লিটন দাস। বাংলাদেশের সংবাদপত্র ‘প্রথম আলো’ এ কথা জানিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১০:০৯
Bangladesh cricket

শাকিব আল হাসান (বাঁ দিকে) ও লিটন দাস। —ফাইল চিত্র

অধিনায়ক শাকিব আল হাসানের দেখানো পথেই কি হাঁটছেন বাংলাদেশের ব্যাটার লিটন দাস! বিশ্বকাপের মাঝে হঠাৎ করেই দল ছেড়ে বাংলাদেশে ফিরে গিয়েছেন লিটন। বাংলাদেশের সংবাদপত্র ‘প্রথম আলো’ এ কথা জানিয়েছে।

Advertisement

কলকাতায় পাকিস্তানের কাছে হারের পরে বিশ্বকাপের প্রথম দল হিসাবে বিদায় নিয়েছে বাংলাদেশ। বাকি দুই ম্যাচ স্রেফ নিয়মরক্ষার। সংবাদপত্রে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, কলকাতা থেকে দলের সঙ্গে দিল্লি যাননি লিটন। তিনি ঢাকায় গিয়েছেন। দিল্লি থেকে বাংলাদেশ দলের ম্যানেজার জানিয়েছেন, জরুরি পারিবারিক কারণে দেশে ফিরেছেন লিটন। দিল্লিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে সোমবার খেলা বাংলাদেশের। তার আগে শুক্রবার আবার দলের সঙ্গে যোগ দেবেন লিটন।

এর আগে একই কাজ করতে দেখা গিয়েছিল শাকিবকে। মুম্বইয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচের পর দলের সঙ্গে কলকাতা না এসে বাংলাদেশে চলে যান তিনি। জানা গিয়েছিল, ছোটবেলার কোচ নাজমুল আবেদিনের কাছে ব্যাটিং নিয়ে পরামর্শ নিতে দেশে ফিরেছেন তিনি। পরে সেখান থেকে কলকাতায় আসেন বাংলাদেশের অধিনায়ক।

প্রতিযোগিতা চলাকালীন শাকিবের দেশে ফেরা মেনে নিতে পারেননি বাংলাদেশের অনেক সমর্থক। প্রকাশ্যে ক্ষোভ জানিয়েছেন তাঁরা। বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াই শেষ হয়ে গেলেও শাকিব জানিয়েছেন, বাকি দুই ম্যাচ জিতে মাথা উঁচু করে দেশে ফিরতে চান তাঁরা। তার মাঝেই দলের আরও এক ক্রিকেটার দেশে ফিরলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement