Ashes 2023

মহিলাদের অ্যাশেজে দাপট অস্ট্রেলিয়ার, টেস্টের পর প্রথম টি-টোয়েন্টিতেও হার ইংল্যান্ডের

মহিলাদের অ্যাশেজে টেস্টের পরে এ বার টি-টোয়েন্টি সিরিজ়ও জয় দিয়ে শুরু করল অস্ট্রেলিয়া। প্রথম টি-টোয়েন্টিতে চার উইকেটে জিতেছে তারা। এক বল বাকি থাকতে এসেছে জয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১৩:৩৪
Australian women cricketers

অস্ট্রেলিয়ার দুই ব্যাটার অ্যাশলি গার্ডনার (বাঁ দিকে) ও বেথ মুনি। ছবি: রয়টার্স

পুরুষদের মতো দাপট দেখাচ্ছে অস্ট্রেলিয়ার মহিলা দলও। মহিলাদের অ্যাশেজে টেস্টের পরে এ বার প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও ইংল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। এক বল বাকি থাকতে এসেছে জয়।

বার্মিংহ্যামে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৩ রান করে ইংল্যান্ড। ওপেন করতে নেমে ৪৯ বলে ৫৬ রান করেন সোফিয়া ডাঙ্কলি। কিন্তু টপ অর্ডারের বাকিরা ব্যর্থ। অধিনায়ক হেদার নাইট ২২ বলে ২৯ রান করেন। শেষ দিকে এমি জোনস ২১ বলে ৪০ রান না করলে সমস্যায় পড়ত ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে জেস জোনাসেন ৩, মেগান শুট ২ ও তাহিলা ম্যাকগ্রা ১ উইকেট নেন।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি রান না পেলেও বেথ মুনি ও ম্যাকগ্রা জুটি বাঁধেন। দলের রানকে টেনে নিয়ে যেতে থাকেন তাঁরা। দু’জনেই দ্রুত রান করতে থাকেন। ম্যাকগ্রা ২৯ বলে ৪০ রান করে আউট হওয়ার পরে মুনির সঙ্গে জুটি বাঁধেন অ্যাশলি গার্ডনার। তাঁরা দলের রানকে জয়ের কাছে নিয়ে যান।

২৩ বলে ৩১ রান করে গার্ডনার আউট হলে কিছুটা চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। কারণ, পরের তিন জন ব্যাটার রান পাননি। তবে এক দিকে টিকে ছিলেন মুনি। তিনি দলকে জয়ে নিয়ে যান। ১৯.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ম্যাচ জিতে যায় অস্ট্রেলিয়া। ওপেন করতে নেমে ৪৭ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন মুনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement