Virat Kohli

অনুশীলনের ভিডিয়ো ফাঁস, বিশেষ প্রস্তুতি নিয়ে কোহলিদের সামলাতে আসছে অস্ট্রেলিয়া

ভারতে এসে টেস্ট সিরিজ় জিততে মরিয়া হয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তার জন্য বিশেষ প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে তারা। কোহলিদের বিরুদ্ধে কঠিন লড়াই দেওয়ার পরিকল্পনা তাদের।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৪:৫৪
file picture of virat kohli

কোহলিদের বিরুদ্ধে কঠিন লড়াই দেওয়ার প্রস্তুতি অস্ট্রেলিয়ার। ফাইল ছবি

ঘরের মাঠে দু’বার ভারতের কাছে টেস্ট সিরিজ় হারতে হয়েছে। ভারতের মাটিতে বদলা নিতে মরিয়া অস্ট্রেলিয়া। এ দেশে যে স্পিন সহায়ক পিচ বানানো হবে, তা বুঝে গিয়েছে অজিরা। তাই স্পিন বোলিং খেলার জন্য যা যা অনুশীলন দরকার তাতে ফাঁক রাখা হচ্ছে না। স্পিন ভাল খেলার জন্য দলে যেমন পিটার হ্যান্ডসকম্বের মতো ক্রিকেটার নেওয়ার ভাবনা চলছে, তেমনই সিডনিতে স্পিনিং পিচ বানিয়ে অনুশীলন করা হচ্ছে।

আঙুলে চোটের কারণে ক্যামেরন গ্রিন হয়তো প্রথম টেস্টে খেলতে পারবেন না। কবে তাঁকে পাওয়া যাবে তা নিশ্চিত হওয়া যাচ্ছে না। এই অবস্থায় অস্ট্রেলিয়ার ভরসা হ্যান্ডসকম্ব। কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছেন, “হ্যান্ডসকম্ব আমাদের দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার। অনেক দিন ধরে খেয়াল করে আমরা দেখেছি, ও স্পিনের বিরুদ্ধে ভাল খেলতে পারে। দু’-তিন বছর আগে যে ছন্দে খেলত, সেই ছন্দেই এখন ওকে খেলতে দেখা যাচ্ছে।”

Advertisement

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমের প্রকাশ করা ভিডিয়োয় দেখা গিয়েছে, সিডনিতে স্পিন সহায়ক পিচে অনুশীলন করছেন ব্যাটাররা। ব্যাটিংয়ের পাশাপাশি হ্যান্ডসকম্বকে সেখানে উইকেটকিপিং করতেও দেখা গিয়েছে। ম্যাকডোনাল্ড সেই প্রসঙ্গে বলেছেন, “ধীরগতির পিচে শিল্ড ক্রিকেটে অনেক রান করেছে। উইকেটকিপিংও করতে পারে। জশ ইংলিস আমাদের সঙ্গে থাকছে না। আর এক উইকেটকিপার অ্যালেক্স ক্যারের কিছু হলে হ্যান্ডসকম্বকে কিপিং করতে হতে পারে। ডান হাতি বোলিংয়ের ক্ষেত্রেও ও ভাল বিকল্প। বিপক্ষের অনেক বাঁ হাতি রয়েছে। তাই ডান হাতি স্পিনার আমাদের দরকার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement