Asian Games

ভারতীয় দলে ডাক পেলেন রিঙ্কু, বিশ্বকাপের দলে কি থাকবেন না যশস্বী? মেয়েদের দলে বাংলার তিতাস

আইপিএলে ধারাবাহিক ভাবে ভাল খেলার পর রিঙ্কু সিংহকে ভারতীয় দলে নেওয়ার দাবি উঠতে শুরু করেছিল। এশিয়ান গেমসের দলে রাখা হল তাঁকে। সেই দলে রয়েছেন যশস্বী জয়সওয়ালও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ২৩:৩২
Rinku Singh

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

এশিয়ান গেমসে খেলতে যাবে ভারতের পুরুষ ও মহিলা দল। শুক্রবার সেই দুই দল বেছে নিলেন ভারতীয় নির্বাচকেরা। ছেলেদের দলের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। সেই দলে রয়েছেন রিঙ্কু সিংহ। বিশ্বকাপ থাকায় দ্বিতীয় সারির দল পাঠানো হচ্ছে। যদিও মেয়েদের পূর্ণ শক্তির দল যাবে এশিয়ান গেমস খেলতে। সেই দলে ডাক পেলেন বাংলার তিতাস সাধু।

২৮ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চলবে এশিয়ান গেমসে ছেলেদের ক্রিকেট প্রতিযোগিতা। এক দিনের বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর থেকে। তাই এশিয়ান গেমসে খেলতে যাওয়া ক্রিকেটারদের পক্ষে এক দিনের বিশ্বকাপ খেলা সম্ভব হবে না। এমন অবস্থায় এশিয়ান গেমসের দলে যশস্বী জয়সওয়াল থাকায় তাঁর এক দিনের বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। টেস্ট ক্রিকেটে অভিষেক ম্যাচে শতরান করা যশস্বীকে আপাতত এক দিনের বিশ্বকাপে না দেখতে পাওয়ার সম্ভাবনাই বেশি।

Advertisement

ছেলেদের দলে ১৫ জনের দলে দুই ওপেনার যশস্বী এবং রুতুরাজ। এ ছাড়াও ব্যাটারদের মধ্যে রয়েছেন রাহুল ত্রিপাঠি, তিলক বর্মা, রিঙ্কু সিংহেরা। দুই উইকেটরক্ষক জিতেশ শর্মা এবং প্রভসিমরন সিংহ। স্পিন বিভাগ সামলাবেন ওয়াশিংটন সুন্দর, শাহবাজ় আহমেদ এবং রবি বিষ্ণোই। অলরাউন্ডার শিবম দুবেকে দলে নেওয়া হয়েছে। দলে রয়েছেন চার পেসার। বাংলার মুকেশ কুমার ছাড়াও রয়েছেন আবেশ খান, আরশদীপ সিংহ এবং শিবম মাভি।

ছেলেদের কম শক্তিশালী দল পাঠানো হলেও মেয়েদের ক্ষেত্রে সেটা হয়নি। মেয়েদের দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। তাঁর নেতৃত্বে খেলবেন স্মৃতি মন্ধানা, শেফালি বর্মারা। রয়েছেন জেমাইমা রদ্রিগেজ, দীপ্তি শর্মা, রিচা ঘোষ, রাজেশ্বরী গায়কোয়াড়েরাও। ডাক পেয়েছেন বাংলার তিতাস সাধু। তিনি ধারাবাহিক ভাবে ভাল বল করছেন। মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন। যুব এশিয়া কাপেও ভাল খেলেছিলেন তিনি। পাঁচ জনের রিজার্ভ দলে রয়েছেন বাংলা সাইকা ইশাক। এশিয়ান গেমসে মেয়েদের ক্রিকেট প্রতিযোগিতা শুরু ১৯ সেপ্টেম্বর থেকে। ফাইনাল ২৮ সেপ্টেম্বর।

ছেলে এবং মেয়েদের দল মিলিয়ে ভারতের মূল দলে বাংলা থেকে মোট পাঁচ জন ক্রিকেটার রয়েছেন। রিজার্ভ দলে থাকা সাইকাকে ধরলে ছ’জন ক্রিকেটার ভারতীয় দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement