Sanjay Manjrekar

Asia Cup 2022: আমার সঙ্গে কথা বলবে তো? জাডেজাকে প্রশ্ন মঞ্জরেকরের, কী জবাব দিলেন ভারতীয় অলরাউন্ডার

জাডেজার সঙ্গে তিন বছর আগে বিবাদে জড়িয়েছিলেন মঞ্জরেকর। ভারত-পাক ম্যাচের পরে সেই জাডেজার সাক্ষাৎকার নিতে গিয়ে ইতস্তত করেন মঞ্জরেকর।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১১:৪৩
রবীন্দ্র জাডেজা ও সঞ্জয় মঞ্জরেকর।

রবীন্দ্র জাডেজা ও সঞ্জয় মঞ্জরেকর। ফাইল চিত্র

সঞ্জয় মঞ্জরেকরের সঙ্গে রবীন্দ্র জাডেজার বিবাদ অনেক দিনের। জাডেজাকে কটাক্ষের জন্য কম সমালোচনা শুনতে হয়নি মঞ্জরেকরকে। ঘটনাচক্রে, এশিয়া কাপে পাকিস্তানকে হারানোর পরে সেই মঞ্জরেকরেরই দায়িত্ব ছিল জাডেজার সাক্ষাৎকার নেওয়ার। কিন্তু ইতস্তত করছিলেন তিনি। শুরুতেই তিনি জাডেজার কাছে জেনে নেন, তাঁর সঙ্গে কথা বলতে ভারতীয় ক্রিকেটারের কোনও সমস্যা নেই তো? জাডেজা সম্মতি দিলে তার পরে কথা বলেন দু’জনে।

পাকিস্তানের বিরুদ্ধে ২৯ বলে ৩৫ রানের ইনিংস খেলেন জাডেজা। হার্দিকের সঙ্গে পঞ্চম উইকেটে ৫২ রান যোগ করেন। ম্যাচ শেষে জাডেজার সাক্ষাৎকার নিতে গিয়ে মঞ্জরেকর বলেন, ‘‘আমার সঙ্গে জাডেজা রয়েছে। প্রথমেই ওকে জিজ্ঞাসা করতে চাই, আমার সঙ্গে কথা বলতে কোনও সমস্যা নেই তো?’’ জবাবে জাড্ডু বলেন, ‘‘না, না, আমার কোনও সমস্যা নেই।’’ তার পরে জাডেজার সাক্ষাৎকার শুরু করেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

তিন বছর আগে এক দিনের বিশ্বকাপের আগে জাডেজাকে ‘বিট্‌স অ্যান্ড পিসেস’ (অর্থাৎ, কুড়িয়ে পাওয়া ক্রিকেটার) ক্রিকেটার বলে কটাক্ষ করেছিলেন মঞ্জরেকর। জবাবে জাডেজা নেটমাধ্যমে লিখেছিলেন, ‘তার পরেও আমি তোমার দ্বিগুণ ম্যাচ খেলেছি। এখনও খেলছি। কারও কৃতিত্বকে সম্মান দিতে শেখো। তোমার অনেক খারাপ কথা শুনেছি।’

ভারত-পাকিস্তান ম্যাচের শুরুতেও এক বার ক্রিকেটপ্রেমীদের হাসির খোরাক জোগান মঞ্জরেকর। রোহিত শর্মা টসে জেতার পরে তিনি ব্যাট না বল, কী সিদ্ধান্ত নিলেন সেটা জিজ্ঞাসা করতেই ভুলে যান মঞ্জরেকর। রোহিতকে একেবারে শেষে সেই প্রশ্ন করেন তিনি। এমনকি, পাকিস্তানের দল ঘোষণার সময়েও ভুল করেন মঞ্জরেকর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement