India Team

পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে খারাপ খবর রোহিতদের শিবিরে, না-ও খেলতে পারেন জোরে বোলার

এই জোরে বোলারকে না-ও পেতে পারে ভারত। তিনি জ্বরে কাবু। একটি হিন্দি সংবাদপত্রের খবর সে রকমই। যদিও ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় শনিবার জানিয়েছিলেন, তিনি বোলারের খেলার ব্যাপারে আশাবাদী।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১১:৫৩
চিন্তিত রোহিত শর্মা।

চিন্তিত রোহিত শর্মা। ফাইল চিত্র

রবিবার ভারত-পাকিস্তান ম্যাচের আগে দুই শিবিরই চোটে বিপর্যস্ত। মাত্র কয়েক ঘণ্টা আগে আবার বড় ধাক্কা খেল রোহিত শর্মার ভারত। আবেশ খানকে না-ও পেতে পারে ভারত। তাঁর অবশ্য চোট নেই। তিনি জ্বরে কাবু। একটি হিন্দি সংবাদপত্রের খবর সে রকমই। ওই সংবাদপত্র জানিয়েছে, সংক্রমণের জন্য ভারতীয় দলের এই জোরে বোলার গত দু’দিন ধরে হোটেলের ঘর থেকে বেরননি। ভারতীয় ক্রিকেট বোর্ডের এক সূত্র জানিয়েছে, রবিবার সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে আবেশের না খেলার সম্ভাবনাই বেশি। তিনি খেলার মতো জায়গায় নেই। ভারতীয় দলের চিকিৎসকরা তাঁকে সুস্থ করার চেষ্টা করছেন।

ওই সূত্রই জানিয়েছে, আবেশ যদি শেষ পর্যন্ত সুস্থ হতে না পারেন, তা হলে দীপক চাহারকে ডেকে পাঠানো হবে। এশিয়া কাপের দলে ‘স্ট্যান্ড বাই’ হিসাবে রাখা হয়েছে চাহারকে।

Advertisement

যদিও শনিবার দ্রাবিড় জানিয়েছিলেন, তিনি আবেশের খেলার ব্যাপারে আশাবাদী। ভারতীয় দলের কোচ বলেছিলেন, “আবেশের শরীর খারাপ। এই আবহাওয়ায় জ্বর হয়েছে। চিকিৎসকরা দেখছেন। আশা করছি খুব তাড়াতাড়ি ঠিক হয়ে যাবে। রবিবার বা এই প্রতিযোগিতার পরের ম্যাচগুলোতে দেখা যাবে ওকে।”

এমনিতে এশিয়া কাপে একেবারেই ভাল বল করতে পারেননি আবেশ। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে মধ্যপ্রদেশের এই জোরে বোলার দু’ওভার বল করে ১৯ রান দিয়েছেন। সেই ম্যাচে ফখর জমানের উইকেট নিয়েছিলেন তিনি। পরের ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে আরও মার খান তিনি। চার ওভারে ৫৩ রান দেন।

চোটের জন্য আগেই ছিটকে গিয়েছিলেন রবীন্দ্র জাডেজা। তাঁর যা পরিস্থিতি, তাতে হয়তো টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাঁকে পাবে না ভারত। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, হাঁটুর অস্ত্রোপচার হবে জাডেজার। ৩৩ বছরের অলরাউন্ডার ভারতের হয়ে এশিয়া কাপে প্রথম দু’টি ম্যাচে খেলেছিলেন। শুক্রবার অনুশীলনে চোট লাগে তাঁর। এর পরেই এশিয়া কাপ থেকে ছিটকে যান তিনি। জাডেজার বদলে অক্ষর পটেলকে দলে নেওয়া হয়। জাডেজার লিগামেন্টর যদি চোট লেগে থাকে তা হলে সুস্থ হয়ে মাঠে ফিরতে ছ’মাসও লেগে যেতে পারে বলে মনে করা হচ্ছে। ২২ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপে

বাবর আজমের পাকিস্তান দলেও নেই শেহনেওয়াজ দাহানি। চোটের জন্য ছিটকে গিয়েছেন পাক পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement