Online Scam

ব্যাঙ্ককর্মী পরিচয় দিয়ে ফোন, অ্যাপ ডাউনলোড করতেই ৫ লক্ষ টাকা খোয়ালেন তরুণী

ফের অনলাইন জালিয়াতির শিকার এক তরুণী। লিঙ্কে ক্লিক করে অ্যাপ ডাউনলোড করতেই ব্যাঙ্ক থেকে কেটে নিল ৫ লক্ষ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৫:২১
Woman loses 5 lakhs in online scam.

ভুঁয়ো ফোনে উধাও লক্ষাধিক টাকা। ছবি: সংগৃহীত।

অনলাইনে আর্থিক প্রতারণার ঘটনা ক্রমশ বেড়েই চলেছে। সম্প্রতি ফাঁদে পা দিয়ে ৫ লক্ষ টাকা খোয়ালেন ঠানের বাসিন্দা বছর ২৪-এর এক তরুণী।

Advertisement

পুলিশ সূত্রের খবর, জালিয়াতির শিকার ওই তরুণীর কাছে কিছু দিন আগেই একটি অচেনা নম্বর থেকে ফোন আসে। ফোনের অন্য প্রান্তে থাকা পুরুষ কণ্ঠ তরুণীকে ব্যাঙ্ককর্মী বলে পরিচয় দেন। ক্রেডিট কার্ড সংক্রান্ত বিষয় নিয়েই কথা বলার জন্য ফোন করেছেন বলে জানান। তিনি আরও জানান, স্বাস্থ্যবিমার টাকা বাকি আছে। ওই তরুণী ক্রে়ডিট কার্ডের মাধ্যমেই স্বাস্থ্যবিমার টাকা জমা দিতেন। ব্যাঙ্ককর্মী হিসাবে পরিচয় দেওয়া ওই ব্যক্তি তাঁকে জানান যে, ক্রেডিট কার্ডটি কোনও ভাবে ব্লক হয়ে গিয়েছে। তাই সেখান থেকে আর টাকা জমা দেওয়া সম্ভব নয়।

তরুণী ওই ব্যক্তির কাছে বিকল্প উপায় জানতে চান। তিনি জানান, একটি অ্যাপের মাধ্যমেও টাকা জমা দিতে পারেন। তরুণী রাজি হলে তাঁকে হোয়াট্সঅ্যাপে ওই অ্যাপের একটি লিঙ্ক পাঠানো হয়। ওই তরুণী লিঙ্কে ক্লিক করে অ্যাপ ডাউনলোড করতেই তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫ লক্ষ টাকা কেটে নেওয়া হয়। অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়ার মেসেজ আসতেই তরুণী বুঝতে পারেন, তিনি চক্রান্তের শিকার। যে নম্বর থেকে তাঁর কাছে ফোন এসছিল, সেই নম্বরে ঘুরিয়ে ফোন করেন। কিন্তু তত ক্ষণে ফোন নম্বরটির আর কোনও অস্তিত্ব ছিল না। দেরি না করে ওই তরুণী থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্ত শুরু করেছেন থানে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement