২০০ টাকায় দু’টি মহারাজা থালি! ‘ছাড়’ পেয়ে খাবার কিনতে গিয়ে সর্বস্বান্ত প্রৌঢ়া ও তাঁর ভাই

২০০ টাকায় ২২ রকমের পদ সহ দু’টো মহারাজা থালি কিনতে গিয়ে সঞ্চয় হারালেন মুম্বইয়ের বাসিন্দা এক প্রৌঢ়া এবং তাঁর ভাই। থানায় অভিযোগ জানাতেই তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ২০:০৮
অনলাইনে খাবার কিনে বিপাকে পড়ার ঘটনা অবশ্য এই প্রথম নয়।

অনলাইনে খাবার কিনে বিপাকে পড়ার ঘটনা অবশ্য এই প্রথম নয়। ছবি: সংগৃহীত

ফেসবুকে একটি বিজ্ঞাপন দেখে ২০০ টাকায় দু’টো মহারাজা ভোগ থালি কিনতে গিয়ে সর্বাস্বান্ত হলেন এক প্রৌঢ়া। থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। মুম্বই পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। অনলাইনে খাবার কিনে বিপাকে পড়ার ঘটনা অবশ্য এই প্রথম নয়। এমন বহু উদাহরণ রয়েছে।

Advertisement
২০০ টাকা কেটে নেওয়ার বদলে ৮.৪৬ লক্ষ টাকা বেরিয়ে গিয়েছে।

২০০ টাকা কেটে নেওয়ার বদলে ৮.৪৬ লক্ষ টাকা বেরিয়ে গিয়েছে। প্রতীকী ছবি।

মুম্বইয়ের বাসিন্দা ওই প্রৌঢ়া তাঁর ভাইয়ের সঙ্গে থাকেন। মাঝেমাঝেই তাঁরা বাইরে থেকে খাবার আনিয়ে নেন। তেমনই এক দিন রাতের জন্য কিছু খাবার অর্ডার করার চেষ্টা করছিলেন প্রৌঢ়ার ভাই। ওই প্রৌঢ়া পাশে বসে ফেসবুক ঘাঁটছিলেন। তখনই তাঁর চোখে পড়ে ওই মহারাজা ভোগ থালির বিজ্ঞাপনটি। দু’টি থালি মাত্র ২০০ টাকায়! ছবিতে দু’টি থালি মিলিয়ে মোট বাইশ রকম পদের ছবি ছিল। এত কম টাকায় এমন ভূরিভোজের লোভ কে-ই বা ছাড়ে! প্রৌঢ়া তখন ভাইকে সেই বিজ্ঞাপনটি দেখান। মহারাজা থালিটি কেনার জন্য বিজ্ঞাপনে দেওয়া নম্বরটিতে হোয়াটসঅ্যাপ করেন। ও-প্রান্ত থেকে একটি লিঙ্ক পাঠিয়ে বলা হয়, এখানে টাকা জমা করতে হবে। সেই মতো তাঁরা ওই লিঙ্কটিতে ঢোকেন। সেখানে তাঁদের ব্যাঙ্কের অ্যাকাউন্ট নম্বর এবং ফোন নম্বর চাওয়া হয়। তার পরে একটি ফোন আসে। আরও একটি লিঙ্ক পাঠানো হয়। সেখানে ডেবিট কার্ডের সমস্ত তথ্য দিতে বলা হয়। সমস্ত ধাপ পেরোনোর পর ফোনে একটি ব্যাঙ্কের মেসেজ ঢোকে। সেটা দেখতেই মাথায় হাত পরে ভাই-বোনের। ২০০ টাকা কেটে নেওয়ার বদলে ৮.৪৬ লক্ষ টাকা বেরিয়ে গিয়েছে। সারা জীবনের সঞ্চয় হারিয়ে অসহায় হয়ে পড়েন প্রৌঢ়া। প্রাথমিক বিহ্বলতা কাটিয়ে থানায় যান। এখনও পর্যন্ত কাউকে ধরা যায়নি। পুলিশ তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement