Bizarre

সঙ্গে শিশু থাকলে খাবারের বাইরেও দিতে হবে বাড়তি টাকা! নতুন নিয়ম জারি করে তোপের মুখে রেস্তোরাঁ

সন্তান নিয়ে খেতে এলে গুনতে হবে বাড়তি কড়ি। এমনই নিয়ম জারি করে নেটাগরিকদের একাংশের তোপের মুখে পড়ল লন্ডনের একটি রেস্তরাঁ। তবে সমালোচনার মুখেও নিজ অবস্থানে অনড় রেস্তোরাঁ কর্তৃপক্ষ।

Advertisement
সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৫
সঙ্গে শিশু থাকলে লাগবে আলাদা টাকা!

সঙ্গে শিশু থাকলে লাগবে আলাদা টাকা! ছবি-প্রতীকী

ব্রিটেনের মানুষের মধ্যেও ক্রমেই জনপ্রিয়তা বাড়ছে এশীয় খাবারদাবারের। তেমনই একটি রেস্তরাঁ সম্প্রতি নিজেদের একটি বিপণি খোলে কেমব্রিয়া অঞ্চলে। পান্ডা গার্ডেন নামের সেই রেস্তরাঁয় খেতে গিয়ে কয়েক জন গ্রাহক জানতে পারেন এক অদ্ভুত নিয়মের কথা— সঙ্গে কোনও শিশু থাকলে গুনতে হবে বাড়তি কড়ি।

মূলত চিনা খাবার মেলে রেস্তরাঁটিতে। বিপণিটি খোলার আগে রেস্তরাঁটি থেকে কেবল খাবার নিয়ে যাওয়া যেত। বসে খাওয়া যেত না। জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার পর বসে খাওয়ার জায়গা তৈরির সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ। সম্প্রতি ওই রেস্তরাঁ একটি নিয়ম জারি করে জানায়, যাঁরা সেখানে খেতে যাচ্ছেন, তাঁদের সঙ্গে কোনও শিশু থাকলে দিতে হবে অতিরিক্ত তিন পাউন্ড। যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৭৫ টাকা। গোটা বিষয়টি নিয়ে ফেসবুকে মুখ খোলেন বেশ কিছু গ্রাহক। এ হেন অদ্ভুত নিয়মকে টাকা আদায়ের ফন্দি বলে কটাক্ষ করতেও ছাড়েননি নেটাগরিকদের একাংশ।

Advertisement

হইচই শুরু হওয়ার পরেও নিজেদের অবস্থান থেকে নড়তে নারাজ রেস্তরাঁটি। রেস্তরাঁ কর্তৃপক্ষের সাফাই, এক জন পূর্ণবয়স্ক ব্যক্তি যতটা জায়গা নেন, একটি শিশুকে ঠিক মতো রাখতে গেলেও প্রায় একই পরিমাণ জায়গা লাগে। তা ছাড়া অনেক সময়ে শিশুরা খাবার ছড়িয়ে নোংরা করে ফেলে আশপাশের জায়গা। সেই আবর্জনা পরিষ্কার করতেও কর্মীদের সময় লাগে। যাঁরা সেই জায়গাটি পরিষ্কার করেন, তাঁদেরও আলাদা টাকা দিতে হয়। এই সব কারণের জন্যই এই বাড়তি খরচ বলে দাবি তাঁদের। গ্রাহকদের এই নিয়ম মেনে চলতেও অনুরোধ করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement