Date Night Ideas

সম্পর্কের উষ্ণতা ফেরাতে বাড়িতেই করুন ডেটের পরিকল্পনা! সঙ্গীর মন জয় করুন ৫ কায়দা মেনে

সম্পর্কে উষ্ণতা ফেরাতে একে অপরকে সময় দেওয়া ভীষণ জরুরি। সপ্তাহান্তে প্রিয়জনের জন্য খানিকটা সময় বার করে বাড়িতেই সেরে ফেলতে পারেন ডেটের পরিকল্পনা। কিন্তু বাড়িতে আদৌ কি সেই আমেজ আসবে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১৮:১৭
Unique ideas for a romantic date night at home

বাড়িতেই তৈরি করুন ডেটের আমেজ। ছবি: শাটারস্টক।

ভালবাসা পাওয়া যেমন সহজ নয়, তেমনই আবার ভালবাসার সম্পর্ক টিকিয়ে রাখাও মুশকিল। এক দিকে পারিবারিক কলহ, অন্য দিকে কর্মক্ষেত্রের নানা দোলাচল— সব মিলিয়ে মানসিক ভাবেও মারাত্মক চাপ বাড়ছে। এই মানসিক চাপ সরাসরি প্রভাব ফেলে দাম্পত্য জীবনে। এই টানাপড়েনের মাঝে কী ভাবে বজায় থাকবে ব্যক্তিগত সম্পর্কের উষ্ণতা? সম্পর্কে উষ্ণতা ফেরাতে একে অপরকে সময় দেওয়া ভীষণ জরুরি। সপ্তাহান্তে প্রিয়জনের জন্য খানিকটা সময় বার করে বাড়িতেই সেরে ফেলতে পারেন ডেটের পরিকল্পনা। কিন্তু বাড়িতে আদৌ কি সেই আমেজ আসবে?

Advertisement

আলবাত আসবে! সঙ্গীর সঙ্গে সুন্দর কিছু মুহূর্ত কাটাতে বাড়ির ভোল পাল্টে ফেলুন। অন্দরসজ্জায় আনুন প্রেমের ছোঁয়া। লাল কিংবা গোলাপি পর্দা, সুগন্ধি মোমবাতি, কয়েকটি গোলাপ আর আলোর রোশনাই— এতেই জমে যাবে সন্ধ্যা।

১) মায়াবী পরিবেশ তৈরি করতে বড় বাতিগুলি নিভিয়ে রাখুন। সুগন্ধি মোমবাতির সুগন্ধ আর টুনির আলোয় বাড়ির পরিবেশে‌ও আসবে প্রেমের ছোঁয়া। অর্কিড আর গোলাপ দিয়ে টেবিলটি সাজাতে পারেন। সোফা এবং কুশনের ঢাকাতেও লালের ছোঁয়া থাকুক। পর্দার সাজেও পরিবর্তন আনুন। লাল, গোলাপি আর সাদা এক রঙের পর্দা লাগাতে পারেন। কিংবা হালকা রঙের ফ্লোরাল প্রিন্টের পর্দা ব্যবহার করলেও মন্দ লাগবে না।

২) আপনার প্রিয় মানুষটি খেতে বড্ড ভালবাসেন? আবদার মেটাতে বাড়িতেই বানাচ্ছেন হরেক রকম পদ। কেবল খাবার বানালেই হল না, সুন্দর করে পরিবেশন করাও জরুরি। খাওয়ার টেবিলের সজ্জায় পরিবর্তন আনুন। টেবিল ঢাকুন লাল রঙের কাপড়ে। উপরে রাখুন একটি মোমদানি। আর ফুলদানিতে রাখুন কয়েকটি গোলাপ। খাবার পরিবেশনের জন্য সে দিন চিনামাটির বাসন ব্যবহার করতে পারেন।

৩) ডেটিং এর আমেজ আরও ভাল করে তুলতে রোম্যান্টিক গানের ব্যবস্থা করলেও মন্দ হবে না। কথার শেষে না হয় গানের তালে একে অপরের সঙ্গে নাচ করে নিলেন খানিক ক্ষণ। মন ও মেজাজ চাঙ্গা করতে গান কিন্তু ভীষণ উপকারী।

Unique ideas for a romantic date night at home

সুগন্ধি মোমবাতির সুগন্ধ আর টুনির আলোয় বাড়ির পরিবেশে‌ও আসবে প্রেমের ছোঁয়া। ছবি: সংগৃহীত।

৪) ডেটের দিন একটা ভাল ছবি কিংবা ওয়েব সিরিজ় দেখেও একে অপরের সঙ্গে একান্তে সময় কাটাতে পারেন। তবে ছবি বাছাইয়ের ক্ষেত্রে সতর্ক থাকবেন। দু’জনের পছন্দের একটি বিষয় ছবি বাছাই করুন। বাড়িতেও পছন্দের কোনও সিনেমা কিংবা ওয়েব সিরিজ় দেখতে দেখতেও ঘনিষ্ঠ হওয়া যায়। কেবল শারীরিক মিলন নয়। একে অপরের হাত ধরেও সম্পর্কের উষ্ণতা টিকিয়ে রাখা যায়।

৫) সিনেমা শেষে মোমবাতি জ্বেলে রাতের খাবার সারতে পারেন। পছন্দের খাবার, সঙ্গে মোমের রোশনাই আর প্রিয় মনুষটির সঙ্গ— আর কী চাই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement