PM Modi’s Lookalike

‘প্রধানমন্ত্রী মোদী ছিলেন চাওয়ালা, আর আমি ফুচকাওয়ালা,’ দেশের ভবিষ্যৎ এ বার কার হাতে?

পোশাক, মুখের আদল থেকে গলার স্বর, সবেতেই মিল। তিনি কে?

Advertisement
সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৪৬
Image of PM Modi\\\'s lookalike

একেবারে মোদীর মতো! ছবি- সংগৃহীত

নাম আলাদা। কিন্তু অবয়ব একেবারে এক!

অনেকেই বিশ্বাস করেন, পৃথিবীর কোনও না কোনও প্রান্তে একেবারে একই রকম দেখতে দু’জন মানুষ থাকেন। তাঁদের মধ্যে যে কোনও রক্তের যোগাযোগ থাকে, তেমনটা কিন্তু নয়। এর আগেও এমন অনেক ঘটনাই সামনে এসেছে। তবে এ বারের বিষয়টি আলাদা। কারণ, আলোচনার কেন্দ্রে রয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

একটি ভিডিয়ো ছড়়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে এক ফুচকাওয়ালাকে। একেবারে মোদীর মতো দেখতে। পেশায় ‘পানিপুরি’ বা ফুচকা বিক্রেতা অনিল ভাই খাট্টার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মতো একেবারে ধবধবে সাদা পাঞ্জাবি পরেছেন। সঙ্গে আবার গেরুয়া রঙের মোদী জ্যাকেট। ঠিক এই ভাবেই বরাত অনুযায়ী একের পর এক চাট, ভেলপুরি, বাস্কেট চাট, দই ফুচকা বা পানিপুরির তৈরি করে ক্রেতাদের হাতে তুলে দিচ্ছেন তিনি।

পাশ থেকে মুখের আদল এবং গলার স্বর, সবেতেই এত মিল যে, স্থানীয় লোকেদের কাছে অনিলও ‘মোদী’ নামেই পরিচিত। তবে আরও একটি মিল রয়েছে দু’জনের। সেটি হল গুজরাত। এই ‘মোদীজি’ও গুজরাতের বাসিন্দা। গুজরাতের আনন্দ শহরে, বল্লভ বিদ্যানগর এলাকার মোটাবাজারে ভূদেবী কমপ্লেক্সে তাঁর দোকান। অনিল জানিয়েছেন, তিনি ১৫ বছর বয়স থেকে এই পেশার সঙ্গে যুক্ত।

অনেকেই জানেন, মোদীর ছেলেবেলার কথা। এক কালে চা বিক্রি করেছেন তিনি। এ বার এমন এক জনের সঙ্গে তাঁর মিল খুঁজে বার করেছেন বরোদার বাসিন্দা এক ‘ফুড ব্লগার’। এই প্রচার ওই ফুচকা বিক্রেতাকে যে খ্যাতি দিয়েছে, তার জন্য কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন অনিল। ভিডিয়োটি ছড়িয়ে পড়া মাত্রই নানা দিক থেকে উড়ে এসেছে মন্তব্য। কেউ লিখেছেন, “চিনে নিন দেশের পরবর্তী প্রধানমন্ত্রীকে।” আবার কেউ লিখেছেন, “এক জন চাওয়ালা ছিলেন, আর এক জন ফুচকাওয়ালা!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement