Viral

বরের পাসপোর্ট চিবিয়ে খেল পোষ্য কুকুর, ‘ডেস্টিনেশন ওয়েডিং’ এখন বিশ বাঁও জলে!

বিয়ের কেনাকাটা করতে ডোনাটো এবং তাঁর বাগ্‌দত্তা বাইরে বেরিয়েছিলেন। তার মধ্যে হাতের, থুড়ি মুখের কাজ সেরে রেখেছিল পোষ্য কুকুরটি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
রোম (ইটালি) শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৬:২০
Image of Dog.

— প্রতীকী চিত্র।

বাগ্‌দান পর্ব সারাই ছিল। সপ্তাহ দুয়েকের মধ্যেই ইটালিতে বিয়ের আসর বসার সমস্ত পরিকল্পনা ছিল পাকা। কিন্তু হবু বর বিয়েতে আদৌ পৌঁছতে পারেন কি না, তা নিয়ে দেখা দিয়েছিল সংশয়। কারণ পোষ্য কুকুরটি হবু বরের পাসপোর্ট চিবিয়ে অর্ধেক খেয়ে ফেলেছে। তার জেরেই এই বিবাহবিভ্রাট।

Advertisement

দক্ষিণ বস্টনের বাসিন্দা ডোনাটো ফ্রাটারোলি সেই দেশের সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানান, ডেস্টিনেশন ওয়েডিং-এর ইচ্ছে বহুদিনের। তাই অগস্ট মাসের ৩১ তারিখ ইটালিতে তাঁদের বিয়ের সমস্ত পরিকল্পনা অনেক দিন আগে থেকেই করা ছিল। পরিকল্পনা অনুযায়ী, সপ্তাহখানেক আগে অর্থাৎ ২৩ তারিখ তাঁর এবং তাঁর বাগ্‌দত্তার ইটালির উদ্দেশে রওনা হওয়ার কথা। কেনাকাটা করতে তিনি এবং তাঁর বাগ্‌দত্তা বাইরে বেরিয়েছিলেন। ফিরে এসে দেখেন, ডোনাটোর পোষ্য গোল্ডেন রিট্রিভার চিকি পাসপোর্টের অর্ধেক অংশ চিবিয়ে খেয়ে ফেলেছে।

পাসপোর্ট করানো কত ঝক্কির, তা অনেকেই হয়তো জানেন। আপৎকালীন নিয়ম অনুযায়ী যদি আবার নতুন পাসপোর্টের জন্য আবেদন করতেও হয়, তা সপ্তাহখানেকের মধ্যে এসে পৌঁছনোর কথা নয়। যদিও ডোনাটো জানিয়েছেন, “বিয়ের কথা শুনে পাসপোর্ট অফিসের আধিকারিকেরা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তাঁরা নিয়মিত যোগাযগ রাখছেন। প্রয়োজনীয় নথিপত্র যা যা প্রয়োজন, সবই তাঁদের কাছে দেওয়া রয়েছে। দ্রুত এই প্রক্রিয়া শেষ করার বিষয়ে তাঁরা আশ্বস্ত করেছেন। ”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement