Korean married to Indian

প্রেমের টানে দক্ষিণ কোরিয়া থেকে সোজা ভারতে এলেন তরুণী, বিয়ে করলেন উত্তর প্রদেশের তরুণকে

বছর ছয়েক আগে কাজের সন্ধানে দক্ষিণ কোরিয়ায় গিয়েছিলেন উত্তরপ্রদেশের শাহজাহানপুরের বাসিন্দা সুখজিৎ সিংহ। সেখানেই কিমের সঙ্গে তাঁর আলাপ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১১:৫৭
Image of Kim Boh-Nee and Sukhjeet Singh.

— প্রতীকী চিত্র।

দেশ জুড়ে যেন ‘ভালবাসারই মরসুম’! কিছু দিন আগেই প্রেমের টানে পাকিস্তান থেকে চার সন্তানকে নিয়ে ভারতে চলে এসেছিলেন সীমা। আবার ভারতের অঞ্জু ভালবাসায় অন্ধ হয়ে চলে গিয়েছিলেন পাকিস্তানে। এ বার উত্তর প্রদেশের শাহাজাহানপুরের বাসিন্দা এক তরুণের প্রেমের জোয়ারে ভেসে সুদূর দক্ষিণ কোরিয়া থেকে বিয়ে করতে এলেন এক তরুণী।

Advertisement

বছর ছয়েক আগে কাজের সন্ধানে দক্ষিণ কোরিয়ায় গিয়েছিলেন উত্তরপ্রদেশের শাহজাহানপুরের বাসিন্দা সুখজিৎ সিংহ। সেখানকার একটি ক্যাফেতে কাজও জুটিয়ে ফেলেছিলেন। এর পর বলিউড সিনেমার গল্পের মতোই নায়িকাও কাজ খুঁজতে আসেন সেই ক্যাফেতেই। বছর ২৩-এর কিম বো নি সেই ক্যাফের বিলিং বিভাগে কাজ পেয়েও যান। সেই থেকেই শুরু। তার পর প্রেম। তবে মাঝে বিশেষ প্রয়োজনে ৬ মাসের জন্য ভারতে চলে আসেন সুখজিৎ। ভালবাসার মানুষকে ছেড়ে এত দিন থাকা প্রায় অসম্ভব হয়ে উঠেছিল কিমের পক্ষে। এক বন্ধুর সাহায্যে ভারতে আসার যাবতীয় ব্যবস্থা পাকা করে নিজের দেশ থেকে সোজা দিল্লি চলে আসেন কিম। সেখান থেকে যান উত্তর প্রদেশে সুখজিতের বাড়ি।

স্থানীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদন অনুযায়ী, দিন দুয়েক আগেই তাঁরা বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। স্থানীয় গুরুদ্বারে, শিখ ধর্মমতে তাঁদের চারহাত এক হয়। বৌমা হিসাবে কিমকে পেয়ে সুখজিতের পরিবারের পাশপাশি গোটা গ্রামেই আনন্দের জোয়ার। গ্রাম্য পরিবেশে বেশ মানিয়ে নিয়েছেন কিম। তবে সুখজিৎ জানিয়েছেন, তিনি দক্ষিণ কোরিয়াতেই পাকাপাকি ভাবে থাকতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement