ABC Juice

শীত পড়তে না পড়তেই রুক্ষ আবহাওয়ায় ত্বক নিষ্প্রভ হয়ে পড়ছে? সমাধান রয়েছে বিশেষ এক পানীয়ে

ঠান্ডার সময়ে বাতাসে আর্দ্রতার পরিমাণ কমতে থাকে। ফলে চামড়া শুষ্ক হয়ে যায়। আর্দ্রতার অভাবে ত্বক কুঁচকে যায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১১:১২
Image of Juices

চুল এবং ত্বকের যত্নে নিয়মিত খেতে হবে ‘এবিসি’ জুস। ছবি: সংগৃহীত।

দীপাবলির পর থেকেই তাপমাত্রা একটু একটু করে কমতে শুরু করেছে। বেড়ানো কিংবা খাওয়াদাওয়ার জন্য শীতকাল যতটা আরামদায়ক, ত্বকের জন্য ততটাই সমস্যার। কারণ, ঠান্ডার সময়ে বাতাসে আর্দ্রতার পরিমাণ কমতে থাকে। ফলে চামড়া শুষ্ক হয়ে যায়। আর্দ্রতার অভাবে ত্বক কুঁচকে যায়। আর্দ্রতার অভাবে কম বয়সেই ত্বক বুড়িয়ে যেতে পারে। বাইরে থেকে ত্বকের যত্ন নেওয়া পাশাপাশি এই ধরনের সমস্যা রুখতে পারে বিশেষ এক পানীয়। অভিনেত্রী করিনা কপূরও তাঁর চুল এবং ত্বকের যত্নে নিয়মিত খেয়ে থাকেন এই ‘এবিসি’ জুস।

Advertisement

‘এবিসি’ জুস কী?

আপেল, বিট এবং গাজরের মিশ্রণে তৈরি এই রস অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর। ফাইবার, ভিটামিন এ, বি১, বি২, বি৬, সি, ই এবং কে-তে সমৃদ্ধ এই রস। রয়েছে ফোলেট, নিয়াসিন, জ়িঙ্ক, কপার, ম্যাগনেশিয়াম, পটাশিয়াম, ফসফরাস, আয়রন, ক্যালশিয়াম, সোডিয়াম এবং ম্যাঙ্গানিজ়ের মতো খনিজ।

এই ‘এবিসি’ জুস শরীরে কী কী উপকারে লাগে?

ভিটামিন এবং খনিজে ভরপুর এই রস, শরীরে জলের ঘাটতি যেমন পূরণ করে, তেমনই বিভিন্ন খনিজের অভাবও পূরণ করে। শরীরে জমা টক্সিন দূর করে। রোগ প্রতিরোধ ব্যবস্থা মজবুত করে এবং অন্ত্রের স্বাস্থ্যরক্ষায় সাহায্য করে। রক্তে খারাপ কোলেস্টেরল এবং শর্করার মাত্রাও নিয়ন্ত্রণ করে এই ‘এবিসি’ জুস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement