Hair Colour

পার্শ্বপ্রতিক্রিয়ার ভয় নেই, খাবার জিনিস দিয়ে চুলে রং করবেন কী ভাবে?

ঘরোয়া এবং প্রাকৃতিক উপায়ে যদি চুল রং করা যায়? তা হলে কোনও সমস্যা থাকার কথা নয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ১০:০৫
খাবার জিনিস, কিন্তু সেগুলি দিয়েই করতে পারেন চুলে রং।

খাবার জিনিস, কিন্তু সেগুলি দিয়েই করতে পারেন চুলে রং। ছবি: সংগৃহীত

নানা কারণে চুলে রং করতে পছন্দ করেন অনেকেই। কিন্তু বাজার থেকে কেনা চুলের রং নিয়ে সংশয় থাকে অনেকের মধ্যেই। কোনও পার্শ্বপ্রতিক্রিয়া হবে না তো? কিন্তু ঘরোয়া এবং প্রাকৃতিক উপায়ে যদি চুল রং করা যায়? তা হলে কোনও সমস্যা থাকার কথা নয়।

কী ভাবে প্রাকৃতিক এবং ঘরোয়া উপায়ে চুল রং করবন, রইল সন্ধান।

Advertisement

কফি: এর দানার গুঁড়ো আধ ঘণ্টা খানেক গরম জলে ভিজিয়ে রাখুন। তার পরে জলটা ছেঁকে আলাদা করে নিন। ঠান্ডা হতে দিন। এতে কিছুটা কন্ডিশনার মিশিয়ে চুলে স্প্রে করে দিন। ১ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। চুল কফির রং পাবে।

চা: খুব কড়া করে চা বানান। এক কাপ গরম জলে ৫ চামচ চা বা ৫টি টি-ব্যাগ দিন। গরম জল ধীরে ধীরে ঠান্ডা হতে দিন। এ বার সেই চা চুলে ঢেলে দিন। আধ ঘণ্টা রাখার পর হালকা গরম জলে ধুয়ে ফেলুন।

বিট: চুলে হালকা লাল রং চান? তা হলে বিটের রস একটা স্প্রে করার বোতলে ভরে নিন। তার পরে তা চুলে স্প্রে করে অন্তত ঘণ্টা তিনেক রেখে দিন। রং চুলে ভাল রে টেনে গেলে, ধুয়ে ফেলুন।

হেনা: চুলে রং করার সব চেয়ে পুরনো পদ্ধতি। হাফ কাপ হেনার সঙ্গে এক কাপ জলের চার ভাগের এক ভাগ মিশিয়ে সারা রাত রেখে দিন। সকালে মিশ্রনটি চুলে লাগিয়ে ঘণ্টা খানেক রেখে দিন। তার পরে ধুয়ে ফেলুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement