Bizarre Incident

কয়েক সপ্তাহের জন্য বাইরে ঘুরতে গিয়েছিলেন গৃহকর্তা, ফিরে এসেই হাতে পেলেন এক রহস্যজনক চিঠি

বাড়িতে ছিলেন না। ছ’সপ্তাহ পরে ফিরতেই বাড়ির মালিক অবাক হয়ে গেলেন। দরজার সামনে থেকে মিলল এক চিঠি। কী লেখা ছিল তাতে?

Advertisement
সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৮:০৭
ছ’সপ্তাহ পর বাড়ি ফিরে কী দেখলেন বাড়ির মালিক?

ছ’সপ্তাহ পর বাড়ি ফিরে কী দেখলেন বাড়ির মালিক? প্রতীকী ছবি।

কয়েক দিন বাড়িতে ছিলেন না। ঘুরতে গিয়েছিলেন। প্রায় ছ’সপ্তাহ পর বাড়ি ফিরে রীতিমতো চমকে উঠলেন বাড়ির মালিক। বাড়ি ফিরতেই ওই ব্যক্তি দেখেন, তাঁর দরজার সমানে একটি সাদা রঙের কাগজ পড়ে আছে। প্রথমে তেমন কোনও গুরুত্ব দেননি। পরে কী মনে হতে সেই কাগজটি খুলে দেখতেই অবাক হন তিনি। ওই চিরকুটটিতে বাড়ির মালিকের উদ্দেশে কিছু কথা লেখা ছিল। চিঠিতে লেখা, ‘‘আপনার বাড়ির বাগানটি বড় অগোছালো। এই বাড়িতে আগে যাঁরা ছিলেন, তাঁরা বাগানটিকে অনেক সুন্দর করে রেখেছিলেন। প্রতিটি গাছে জল পড়ত। ফুল ফুটত। বেশ সবুজ ছিল। বাগানের অযত্নের ফলে বাড়ির সৌন্দর্যও চোখে পড়ছে না।’’

Advertisement
চিঠি পড়ে হুঁশ ফেরে বাগানের মালিকের।

চিঠি পড়ে হুঁশ ফেরে বাগানের মালিকের। প্রতীকী ছবি।

এই চিঠি পড়ে হুঁশ ফেরে বাগানের মালিকের। গাছগুলির দিকে চেয়ে দেখতেই বুঝতে পারেন, সত্যিই সেগুলিতে অনেক দিন জল পড়েনি। বাগানময় ফুল ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। ঘাসগুলি বড় হয়ে গিয়েছে। পাশাপাশি, চিঠিটা কে লিখেছেন, তা নিয়েও কৌতূহল তৈরি হয় মনে। কারণ চিঠিটি হাতে লেখা নয়। গোটাটাই টাইপ করা। ফলে হাতের লেখা দেখে চিঠি প্রেরকের পরিচয় জানার কোনও সুযোগ নেই। সে কারণেই কৌতূহলবশত চিঠির ছবিটি ফেসবুকে পোস্ট করেন ওই ব্যক্তি। ছবির নীচে তিনি লিখে দেন, ‘‘আমার ফেসবুকের বন্ধুবৃত্তের যদি কেউ এই চিঠিটি লিখে থাকেন, দয়া করে নিজের পরিচয় জানান।’’ এই চিঠির ছবিটি পোস্ট হতেই ভাইরাল হয়ে যায়। কম সময়ে প্রায় ৫২০০ জন মানুষ ছবিটি দেখেন। মন্তব্যকারীর সংখ্যাও ২৩০০। এই ঘটনার কয়েক মাস পরে অবশ্য ওই ব্যক্তি জানতে পেরেছিলেন, আসলে তাঁর এক প্রতিবেশী ওই চিঠিটি পাঠিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement