Courier

Wedding Suit: বিয়ে শেষ, তা-ও এল না বরের পোশাক! প্রায় ৫০ হাজার টাকা জরিমানা হল ক্যুরিয়ার সংস্থার

হারিয়ে গেল বিয়ের পোশাক। একটি বেসরকারি ক্যুরিয়ার সংস্থাকে মোটা টাকার জরিমানার নির্দেশ দিল বেঙ্গালুরুর একটি আদালত।

Advertisement
সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৪:১৫
বেহাত বিয়ের পোশাক

বেহাত বিয়ের পোশাক ছবি: সংগৃহীত

হায়দরাবাদ থেকে বেঙ্গালুরুর এক বন্ধুকে বিয়ের পোশাক পাঠিয়েছিলেন এক ব্যক্তি। কিন্তু বিয়ের তারিখ পেরিয়ে গেলেও পৌঁছয়নি বিয়ের পোশাক। আর তার জন্য একটি বেসরকারি ক্যুরিয়ার সংস্থাকে প্রায় ৫০ হাজার টাকা জরিমানা করল বেঙ্গালুরুর একটি আদালত।

Advertisement

সিদ্দেশা নামের এক ব্যক্তি বেঙ্গালুরু (নগর) দ্বিতীয় অতিরিক্ত জেলা গ্রাহক সুরক্ষা কমিশনে অভিযোগ করেন যে, ২০১৯ সালের নভেম্বর মাসে বন্ধুর বিয়েতে পোশাক পাঠিয়েছিলেন তিনি। বিয়ে ছিল ডিসেম্বরে। কিন্তু ডিসেম্বর পেরিয়ে গেলেও আসেনি সেই পোশাক। ওই ক্যুরিয়ার সংস্থার কাছে অভিযোগ করলে সংস্থার তরফে জানানো হয়, পোশাকটি হয় হারিয়ে গিয়েছে, নয় চুরি হয়ে গিয়েছে। গোটা বিষয়টিতে তাদের কোনও হাত নেই, এটি ‘ভগবানের ইচ্ছে’ (অ্যাক্ট অফ গড) বলে দায় এড়িয়ে যায় সংস্থাটি। কোনও রকম ক্ষতিপূরণ দিতেও অস্বীকার করা হয়। এর পরই সংস্থার বিরুদ্ধে মামলা করেন ওই ব্যক্তি।

সেই মামলার রায়তেই সম্প্রতি কমিশন জানিয়েছেন, পোশাকটির বাজারদর ছিল ১১,৪৯৫ টাকা। ওই ক্যুরিয়ার সংস্থাকে পোশাকের পুরো দাম তো চোকাতে হবেই, দিতে হবে ১০ শতাংশ সুদও। বুকিং বাবদ যে ৫০০ টাকা নেয় সংস্থা ফেরত দিতে হবে তা-ও। পাশাপাশি ক্ষতিপূরণ বাবদ ২৫ হাজার টাকা ও মামলার খরচবাবদ ১০ হাজার টাকা দিতেও নির্দেশ দেওয়া হয়েছে ওই সংস্থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement