Valentine’s Day

দোরগোড়ায় ভালবাসার দিন, মনের মানুষকে চমকে দিতে ত্বকে আনুন বসন্তের আমেজ

প্রেম উদ্‌যাপনের পাশাপাশি আপনার ত্বকেও কিন্তু চাই আলাদা চমক। এই ভালবাসার আবহে ত্বকে আসুক প্রেমের জেল্লা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪২
Image of Glowing Skin.

এই ভালবাসার আবহে ত্বকে আসুক প্রেমের জেল্লা। প্রতীকী ছবি।

বসন্ত জাগ্রত দ্বারে। চলছে ভালবাসার সপ্তাহ। আর প্রেম দিবস কড়া নাড়ছে দোরগোড়ায়। গোলাপ দেওয়া থেকে শুরু সঙ্গীকে নিভৃতে আলিঙ্গন— এক একটি পর্ব পেরিয়ে সেই মাহেন্দ্রক্ষণ। প্রেম উদ্‌যাপনের প্রস্তুতিও তাই তুঙ্গে। প্রিয়জনকে কী উপহার দেবেন, কী ভাবেই বা তাঁকে চমক দেবেন, তা নিয়ে চলছে পরিকল্পনা। উদ্‌যাপনের পাশাপাশি আপনার ত্বকেও কিন্তু চাই আলাদা চমক। এই ভালবাসার আবহে ত্বকে আসুক প্রেমের জেল্লা।

তবে অফিস আর অন্যান্য ব্যস্ততা সামলে নিজের দিকে তাকানোর ফুরসত পাচ্ছেন না অনেকেই। একেবারে শেষ মুহূর্তে গিয়ে তাড়াহুড়ো করার চেয়ে হাতে যে ক’দিন সময় রয়েছে, কাজে লাগিয়ে নিন। ত্বকের পরিচর্যা করতে যে সব সময় সাঁলোয় যেতে হবে কিংবা প্রসাধন ব্যবহার করতে হবে, এমন কিন্তু নয়। রোজের যাপনে কয়েকটি অভ্যাস যুক্ত করলেই ত্বকে আসবে ভালবাসার আভা।

Advertisement
উদ্‌যাপনের পাশাপাশি আপনার ত্বকেও কিন্তু চাই আলাদা চমক।

উদ্‌যাপনের পাশাপাশি আপনার ত্বকেও কিন্তু চাই আলাদা চমক। প্রতীকী ছবি।

জল খান বেশি করে

হাতে যে কয়েক দিন আছে, সে ক’দিন সকাল শুরু করুন খালি পেটে এক গ্লাস গরম জল খেয়ে। শরীরের যাবতীয় বর্জ্য পদার্থ বাইরে বার করে দেওয়ার জন্য এটি সবচেয়ে কার্যকর। চেহারায় দ্রুত চাকচিক্য ফেরানোর কাজ সহজ করবে জল।

তেল-মশলাদার খাবার এড়িয়ে চলুন

রোজের খাবারদাবারের প্রতিও নজর দিন। কারণ, কী খাচ্ছেন তার উপর নির্ভর করবে আপনার ত্বকের জেল্লা ও জৌলুস। এই ক’দিন অতিরিক্ত তেল-মশলা যুক্ত খাবার এড়িয়ে চলুন। শরীরে পাশাপাশি ত্বকে একটা আলাদা জেল্লা টের পাবেন।

সঠিক প্রসাধন ব্যবহার করুন

এই কয়েক দিন খুব নিয়ম মেনে ত্বকের যত্ন নিন। বাইরে থেকে ফিরে মেক আপ না তুলে ঘুমোতে যাবেন না। স্নানের আগে মনে করে ফেসওয়াশ ব্যবহার করুন। ত্বকের জন্য উপযুক্ত কোনও ক্লিনজার বা টোনার ব্যবহার করুন। বাইরে বেরোনোর আগে অবশ্যই ব্যবহার করুন সানস্ক্রিন।

মেক আপ এড়িয়ে চলুন

অত্যধিক মেক আপ করলে ত্বক নির্জীব দেখায়। ত্বকের সতেজ ভাব ধরে রাখতে এই ক’দিন যথাসম্ভব রূপটান এড়িয়ে চলুন। তবে খুব দরকার পড়লে বাড়ি ফিরেই ক্লিনজার ও টোনার দিয়ে যত্ন করে তা তুলে ফেলুন।

ঘরোয়া টোটকা

বাজারচলতি প্রসাধনীর চেয়ে ঘরোয়া উপায়ে ভরসা রাখুন ত্বকের যত্নে। প্রতি দিন রাতে মধু, টক দই, ও ওটসের মিশ্রণ লাগিয়ে রাখুন মিনিট দশেক। তার পর ঠান্ডা জলে ধুয়ে নিন। ভাল কোনও স্ক্রাবার দিয়ে ত্বক স্ক্রাব করতে পারেন। উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement