Durga Puja 2023

৩ রঙের লিপস্টিক: পশ্চিমি বা খাঁটি ভারতীয়, পুজোয় যে কোনও পোশাকের সঙ্গেই মানাবে

নানা রকম ব্র্যান্ড এবং রঙের ভি়ড়ে ঠিক কোন রংটি আপনাকে মানাবে, তা বুঝতে পারেন না। গায়ের রং কিংবা পোশাক যেমনই হোক— পুজোর আগে তিন শেডের লিপস্টিক থাকতেই হবে আপনার মেকআপ কিটে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১১:০৭
Image of Deepika Padukon

অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত।

কোনও কালেই খুব বেশি চড়া মেকআপ পছন্দ করেন না। দুপুরের অনুষ্ঠান হোক কিংবা রাতের, সব সময়েই ঠোঁটে হালকা রঙের লিপস্টিক মেখে এসেছেন। কিন্তু পুজো উপলক্ষে অরগ্যাঞ্জা শাড়ি, পশ্চিমি জাম্পস্যুট, চিকনের সালোয়ার কিংবা ওয়ানপিস ড্রেস কিনলেন। তার সঙ্গে তো একই রঙের লিপস্টিক ভাল লাগবে না। সৌন্দর্য ফুটিয়ে তুলতে চাইলে পোশাকের সঙ্গে মেকআপের সামঞ্জস্য থাকা জরুরি। তাই গায়ের রঙের সঙ্গে মানিয়ে পুজোর সময়ে ঠোঁটের রং নিয়ে একটু আধটু পরীক্ষা-নিরীক্ষা করা যেতেই পারে। পোশাকের এবং ত্বকের রঙের কথা মাথায় রেখে তিন রঙের লিপস্টিক পুজোর আগেই কিনে ফেলুন।

Advertisement

১) গাঢ় মেরুন

নবমীতে কালো রঙের সিকুইনের কাজ করা যে শাড়ি পরবেন বলে ঠিক করেছেন, তার সঙ্গে রাখতে পারেন এই লিপস্টিক। প্যাস্টেল শেডের জাম্পস্যুটের সঙ্গেও দিব্যি মানাবে এই রং। সঙ্গে হালকা গয়না, স্মোকি আইজ়ে ভিড়ের মাঝেও হয়ে উঠতে পারেন অনন্যা। বাজেট এবং পছন্দের ব্র্যান্ড অনুযায়ী ম্যাকের ডিভা, কালারবারের পাওয়ার কিস এবং সুগারের ব্রান্ডি হেরিংটন— যে কোনও একটি কিনে নিতে পারেন।

Image of Alia Bhatt

অভিনেত্রী আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

২) লাল

গাঢ় লাল রং মাখতে চিরকালের আপত্তি। কিন্তু অষ্টমীর অঞ্জলি এবং বিজয়ার সিঁদুরখেলায় পরার জন্য যে শাড়ি কিনেছেন তার সঙ্গে একটু লালের ছোঁয়া না থাকলে চলে না। বাজেট এবং পছন্দের ব্র্যান্ড অনুযায়ী সুগারের স্কারলেট, ম্যাকের রুবি উ, ল্যাকমের রেড কোট কিংবা ক্রিমসন টাউন, রেভলনের লাভ দ্যাট রেড— কিনে ফেলতেই পারেন। গায়ের রং অনুযায়ী হালকা থেকে গাঢ়, সব ধরনের লাল রঙের নমুনা রইল এখানে।

Image of Sara Ali Khan.

অভিনেত্রী সারা আলি খান। ছবি: সংগৃহীত।

৩) ন্যুড

সকালে পাড়ার মণ্ডপে বন্ধুদের সঙ্গে আড্ডা কিংবা বাড়ির সকলে মিলে অষ্টমীর অঞ্জলি দিতে যাবেন। সকালবেলা রোদে যেমন খুব বেশি মেকআপ করতেও পছন্দ করেন না অনেকে। আবার চড়া রঙের লিপস্টিক পরলেও কেমন যেন আত্মবিশ্বাসের অভাব বোধ করেন। মনে হয় সবাই যেন আপনাকেই দেখছে। তাই হালকা রঙের যে পোশাকই পরুন না কেন সব সময়ে সঙ্গী ন্যুড লিপস্টিক। তবে ন্যুডেরও তো বিভিন্ন শেড হয়। কোনটাও গোলাপি ঘেঁষা, আবার কোনওটা খয়েরি। বাজেট এবং পছন্দের ব্র্যান্ড অনুযায়ী নায়েকার মল্টেন ম্যাট, ম্যাকের মেহর কিংবা হুইল, নায়েকার আল্ট্রা ম্যাট ডায়না, ব্লু হেভেনের উডি ফ্লাশ, ফেসেস কানাডার সাট্‌ল মভ, ল্যাকমের ক্যান্ডি ফ্লস, মেবিলিনের ড্রিমার— আপনার সংগ্রহে থাকতেই পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement