Travel Dress For Woman

ছুটি কাটাবেন সমুদ্র সৈকতে, সঙ্গে কোন পোশাক রাখলে হয়ে উঠবেন নজরকাড়া?

সমুদ্রে বেড়াতে গেলে মানানসই পোশাকও নিতে হবে। লম্বা ঝুলের ম্যাক্সি ড্রেস না কি, ডেনিম শর্টস— কোন ধরনের পোশাক সঙ্গে নেবেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৮:৫৭
সৈকতে বেড়াতে গিয়ে হয়ে উঠতে চান নায়িকাদের মতো নজরকাড়া? কোন পোশাক সঙ্গে নেবেন?

সৈকতে বেড়াতে গিয়ে হয়ে উঠতে চান নায়িকাদের মতো নজরকাড়া? কোন পোশাক সঙ্গে নেবেন? ছবি: ইনস্টাগ্রাম

গন্তব্য লক্ষদ্বীপ। নীল সমুদ্র, সাদা বালুরাশির সৈকতে বেড়াতে যাবেন বলে আগে থেকেই প্রস্তুতি শুরু করেছেন? মেপেজুপে খাচ্ছেন, জিমেও যাচ্ছেন? ছুটি কাটানো মানে তো শুধু ঘুরে বেড়ানো নয়, সমাজমাধ্যমে নজরকাড়া ছবি না দিলে কি চলে? তবে শুধু তন্বী চেহারা হলেই চলবে না, দরকার মানানসই পোশাকও। গোয়া হোক বা পুদুচেরি কিংবা লক্ষদ্বীপ, সৈকতে বেড়়াতে গেলে কোন পোশাকে হয়ে উঠবেন মোহময়ী?

Advertisement

সারং, কাফতান

এই ধরনের পোশাকও সমুদ্র সৈকতের জন্য বেশ মানানসই।

এই ধরনের পোশাকও সমুদ্র সৈকতের জন্য বেশ মানানসই। ছবি: সংগৃহীত।

বিকিনি কিংবা সাঁতারের পোশাক, যেটিতে স্বচ্ছন্দ, সমুদ্রস্নানের জন্য বেছে নিতে পারেন সেটিই। তবে বিকিনি বা সাঁতারের পোশাকের উপরে সারং কিংবা কাফতান দিয়ে ‘কভার আপ’ করলেও সৈকতে ঘোরাঘুরির সময় বেশ সুন্দর ছবি উঠবে। রঙিন সারং রকমারি কৌশলে পরে নিতে পারেন। তার সঙ্গে পুঁতির হার কিংবা ঝিনুকের গয়নার যুগলবন্দি মানানসই হবে। আবার বিকিনি বা সাঁতারের পোশাকের উপর স্বচ্ছ কাফতানও পরা যায়। হাঁটু-ঝুল বা গোড়ালি পর্যন্ত নীলচে রঙের কাফতানে সৈকতে আপনিও হয়ে উঠতে পারেন নায়িকাদের মতো।

জাম্পস্যুট

সমুদ্র সৈকতে ভ্রমণ মানে শুধুই জলকেলি নয়। রাতের পার্টি, খাওয়া, ঘোরা— সবই থাকে। এমন কোনও অনুষ্ঠানের জন্য বেছে নিতে পারেন রকমারি জাম্পস্যুট। রাত হোক বা দিনের ঘোরাঘুরি, জাম্পস্যুট সব সময়েই পরা যায়। অফ শোল্ডার, ছোট ঝুলের জাম্পস্যুট যেমন পরতে পারেন, তেমনই গোড়ালি পর্যন্ত জাম্পস্যুটও সঙ্গে রাখতে পারেন।

ম্যাক্সি ড্রেস

বিকিনি বা ছোট পোশাকে স্বচ্ছন্দ না হলে সঙ্গে রাখুন ম্যাক্সি ড্রেস। ফুলেল ম্যাক্সি ড্রেস সৈকতে ঘোরার জন্য আদর্শ। সাদা বা রঙিন, পছন্দের যে কোনও একটি বেছে নিন। প্রতি দিন ঘুরিয়ে ফিরিয়ে পরার জন্য বিভিন্ন ধরনের একাধিক ম্যাক্সি ড্রেস সঙ্গে রাখতে পারেন।

শর্টস এবং টপ

সমুদ্র সৈকত মানেই ঢেউয়ের সঙ্গে হাঁটা। উত্তাল ঢেউয়ে পা ভেজানো। এমন সময়ের জন্য বেছে নিতে পারেন টি-শার্ট এবং ডেনিম শর্টস। স্প্যাগেটি বা ব্রালেট, শার্ট বা অন্য কোনও টপ বেছে নিতে পারেন শর্টসের সঙ্গে।

সাঁতারের পোশাক

সমুদ্রের পাশাপাশি সুইমিং পুলে স্নান করতেও সাঁতারের পোশাক প্রয়োজন। বিকিনি বা খোলামেলা সাঁতারের পোশাকে স্বচ্ছন্দ না হলে বেছে নিতে পারেন হাঁটু-ঝুলের সাঁতারের পোশাক। বিভিন্ন নকশার সাঁতার -পোশাক পাওয়া যায়।

পোশাকের পাশাপাশি সঙ্গে রাখুন সৈকতে পরার মতো টুপি এবং রোদচশমা। টুপি এবং রোদচশমা যেমন রোদ থেকে বাঁচাবে, তেমনই সুন্দর ছবিও উঠবে এতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement