Look Back 2022

অন্তঃসত্ত্বা অবস্থায় অন্তর্বাস পরে ছবি! নায়িকাদের ছকভাঙা সাজের পথ দেখালেন কি রিহানা?

বলিপাড়ার অন্তঃসত্ত্বা মায়েদের সাজেও কোথাও না কোথাও দেখা গিয়েছিল রিহানা ছাপ! পশ্চিমি ছোঁয়ায় কেমন ছিল তাঁদের সাজ?

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৯:০৫
অন্তর্বাস পরেই ক্যমেরামুখী বলি-মায়েরা, নেপথ্যে কি হলিউডের ছোঁয়া।

অন্তর্বাস পরেই ক্যমেরামুখী বলি-মায়েরা, নেপথ্যে কি হলিউডের ছোঁয়া। ছবি: সংগৃহীত।

বছর কয়েক আগেও অন্তঃসত্ত্বা অবস্থায় ভারতীয় অভিনেত্রীদের ছবি খুব বেশি প্রকাশ্যে আসত না। পশ্চিমে অভিনেত্রীরা প্রায়ই অন্তঃসত্ত্বা অবস্থায় ক্যামেরাবন্দি হতেন। এখন বলিপাড়ায় মাতৃত্বকালীন ফোটোশুটের ঝোঁক বেড়েছে চোখে পড়ার মতো।

এই বছরে বলিপা়ড়ার বেশ কয়েক জন অভিনেত্রী ছকভাঙা মাতৃত্বকালীন ফটোশুটে মজেছিলেন। সেই সব ছবি ভাইরাল হওয়া মাত্রই তা নিয়ে চর্চাও হয়েছে খুব। বলিপাড়ার অন্তঃসত্ত্বা মায়েদের সাজে ছিল পশ্চিমি ছোঁয়া! এমন পদক্ষেপের নেপথ্যে ছিলেন কোন পশ্চিমি তারকা?

Advertisement

মে মাসের ১৩ তারিখ সন্তানের জন্ম দেন মডেল ও অভিনেত্রী রিহানা। অন্তঃসত্ত্বা অবস্থায় রিহানার একের পর এক মাতৃত্বকালীন ফটোশুটের ছবি নিয়ে ব্যাপক চর্চা চলেছিল ফ্যাশন দুনিয়ায়।

কখনও নগ্ন শরীরে কেবল জ্যাকেট পরে, কখনও বাথটবে স্ফীতোদর দেখিয়ে, কখনও আবার কালো অন্তর্বাসেই ক্যামেরাবন্দি হয়েছেন রিহানা। বলিপাড়ার অন্তঃসত্ত্বা মায়েদের সাজেও কোথাও না কোথায় দেখা গিয়েছিল রিহানার ছাপ! আগে অন্তঃসত্ত্বা অবস্থায় অনুরাগীদের সঙ্গে ছবি ভাগ করে নিয়েছিলেন অনুষ্কা থেকে করিনা! তবে ২০২২ সালে অভিনেত্রীরা ক্যামেরাবন্দি হয়েছেন অনেক বেশি সাহসী সাজে।

বছরের শুরুটা হয়েছিল অভিনেত্রী সোনাম কপূরের মা হওয়ার খবর দিয়ে। অন্তঃসত্ত্বা অবস্থায় একাধিক বার সাহসী পোশাকে ক্যামেরবন্দি হয়েছেন সোনম। মা হওয়ার খবর অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেওয়ার পর কালো স্বচ্ছ কাফতানে উষ্ণতার পারদ চড়িয়েছিলেন সোনম। এক হাতে সামলে রাখা স্ফীত পেট, অন্য হাত এলিয়ে দিয়েছেন মাথায়। জীবনের নতুন অধ্যায়ের উদ্‌যাপনে ক্যাপশনে লিখেছিলেন, ‘‘বাচ্চার সঙ্গে, কাফতানে।’’ সোনামের সেই ছবি প্রকাশ্যে আসতেই অনুরাগীরা কেউ কেউ বলছিলেন, সোনমের এই খোলামেলা পোশাক যেন কেমন চেনা চেনা ঠেকছে! সোনম কি নকল করেছেন জনপ্রিয় পপ গায়িকা রিহানাকে?

এ দেশে অন্তঃসত্ত্বাদের নিয়ে রাখঢাক অনেক। তারই মাঝে বলি তারকাদের মাতৃত্বকালীন এমন পোশাক নিয়ে চর্চাও কম হয়নি। সোনমের দেখানো পথে হেঁটেছিলেন অভিনেত্রী বিপাশা বসুও। পরনে কালো নেটের গাউন, স্পষ্ট দেখা যাচ্ছে স্ফীত উদর। পিছনে কালো ওড়না উড়ছে। মুখে হালকা হাসি, খোলা চুল আর হালকা মেক আপের মধ্যে দিয়েও স্পষ্ট মাতৃত্বকালীন জেল্লা। বিপাশার এই ছবিও বেশ সারা ফেলেছিল বলিপাড়ায়। ৪৩ বছর বয়েসে মা হয়েও এত সাহসী পদক্ষেপ কি খুব জরুরি ছিল? প্রশ্ন তুলেছিলেন অনেকেই। চেহারা যেমনই হোক, নিজস্বতাই সৌন্দর্য। ব্রোঞ্জ রঙের চেরা গাউনে মাতৃত্বের রূপ মেলে ধরে সেই বার্তা ছড়িয়ে দিয়েছেন অভিনেত্রী বিপাশা বসু। গাউন অবশ্য তিনি জড়িয়ে রেখেছেন শরীরে। নিম্নাঙ্গ অনাবৃত। এমন ছবি শেয়ার করে নানা কটাক্ষ শুনতে হয় বিপাশাকে।

কটাক্ষের কথা না ভেবে একই কাজ করেছিলেন বঙ্গতনয়া দেবিনা বন্দ্যোপাধ্যায়ও। মাতৃত্বকালীন অবস্থায় তিনিও একাধিক বার খোলামেলা পোশাকে ক্যামেরাবন্দি হলেন। তবে সেখানেও সেই রিহানারই ছাপ! কালো অন্তর্বাসের উপর সাদা ফুলহাতা জামা পরে অভিনেত্রীর ছবি মনে করিয়ে দেয় রিহানার সাজ!

২০২২-এ বলিউডের মায়েদের সাহসীকতা চর্চার কেন্দ্রবিন্দুতে থেকেছে বার বার। মা হয়েও ‘উষ্ণ’ সাজে ক্যামেরাবন্দি হওয়া যায়, সেই পথই দেখিয়েছেন সোনম, বিপাশা, দেবিনা! কিন্তু বছরের শুরুতে পথটা দেখিয়েছিলেন রিহানাই, তা অস্বীকার করার উপায় নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement