Deepika Padukone’s Beauty Secret

হবু মা দীপিকার মতো জেল্লা চাই? নায়িকার সৌন্দর্যের রহস্য ফাঁস করলেন তাঁরই পুষ্টিবিদ

রূপচর্চা তেমন ভাবে না করলেও দীপিকা স্বাস্থ্যকর জীবনযাপনে বিশ্বাসী। আর রোজের নিয়মানুবর্তিতার ঝলকই দেখা যায় দীপিকার ত্বকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে দীপিকার উজ্জ্বল ত্বকের রহস্য ফাঁস করলেন অভিনেত্রীর প্রাক্তন পুষ্টিবিদ শ্বেতা শাহ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৮
Bollywood actress Deepika Padukone’s former nutritionist reveals actor’s secret to glowing skin

দীপিকার উজ্জ্বল ত্বকের রহস্য লুকিয়ে কিসে? ছবি: সংগৃহীত।

বলিপাড়ায় কান পাতলে শোনা যায় দীপিকা শরীরচর্চাটাই মন দিয়ে করেন। রূপচর্চায় নায়িকার নাকি চরম অনীহা। দীপিকাকে দেখে অবশ্য সে কথা বিশ্বাস করতে খানিক কষ্ট হয়। ঝকঝকে চেহারা, জেল্লাদার মসৃণ ত্বক, ঝলমলে চুল— কোনও বিশেষ যত্ন ছাড়াই এমন সৌন্দর্য পাওয়া কি সত্যি সম্ভব? অনেকের মনেই এমন প্রশ্ন জন্ম নেয়। রূপচর্চা তেমন ভাবে না করলেও দীপিকা স্বাস্থ্যকর জীবনযাপনে বিশ্বাসী। আর রোজের নিয়মানুবর্তিতার ঝলকই দেখা যায় দীপিকার ত্বকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে দীপিকার উজ্জ্বল ত্বকের রহস্য ফাঁস করলেন অভিনেত্রীর প্রাক্তন পুষ্টিবিদ শ্বেতা শাহ।

Advertisement

শ্বেতার মতে, একটি রসেই লুকিয়ে দীপিকার জেল্লা-রহস্য। শ্বেতা বলেন, ‘‘দীপিকার বিয়ের আগের থেকে আমার সঙ্গে ওর আলাপ। অভিনেত্রী হিসাবে ওর একটাই চাহিদা, ঝকঝকে ত্বক ও স্বাস্থ্যোজ্জ্বল চুল। নিয়ম করে দীপিকা ওর ডায়েটে একটি রস রাখতেন। ওর ত্বক ও চুলের জেল্লার রহস্য লুকিয়ে সেই রসেই।’’

কী ভাবে বানাবেন?

পুদিনা পাতা, ধনেপাতা, নিমপাতা, কারিপাতা, বিট আর জল একসঙ্গে মিক্সিতে ঘুরিয়ে নিন। সকালে খালি পেটে এক গ্লাস খেতে পারেন এই রস।

ত্বক ও চুলের জেল্লার জন্য পেট পরিষ্কার হওয়া জরুরি। আর নিয়ম করে এই রস খেলে শরীর থেকে বর্জ্য পদার্থগুলি বেরিয়ে যায়। এই রস হজমেও সাহায্য করে। হজম ভাল হলে বিপাকক্রিয়াও ভাল হয়। যার সরাসরি প্রভাব পড়ে ত্বক ও চুলের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement