ত্বক শ্যামবর্ণ হলেও ঠোঁটে থাকুক লালের ছোঁয়া, সাধ্যের মধ্যে কোন লিপস্টিকগুলি কিনতে পারেন?

গায়ের রং খুব ফরসা না হলেই অনেকে ভাবেন লাল রঙের লিপস্টিক মানাবে না। লালেরও কিন্তু রকমভেদ আছে। রইল কয়েকটি লিপস্টিকের তালিকা, তা ফুটিয়ে তুলবে আপনার রূপ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ০৯:০০
ত্বকের রং অনুযায়ী লিপস্টিক বেছে নেওয়াই ভাল।

ত্বকের রং অনুযায়ী লিপস্টিক বেছে নেওয়াই ভাল। ছবি: সংগৃহীত

বড়দিন, পৌষপার্বণ, বর্ষশেষের রাত, নতুন বছর— গোটা শীতকাল ভরে রয়েছে উৎসবে। তা ছাড়া উত্তুরে হাওয়া বঙ্গে ঢুকতেই শুরু হয়ে গিয়েছে বিয়ের মরসুম। বিয়ে কিংবা বড়দিন— সব উৎসবেই বাঙালির উন্মাদনা থাকে তুঙ্গে। উৎসবের ভূরিভোজ তো রয়েছেই। সেই সঙ্গে আছে জমিয়ে সাজগোজও। তবে অনেকের কাছে সাজ মানে শুধুই ঠোঁট রাঙানো। গাঢ় কোনও লিপস্টিক শীতের সাজের জন্য যথেষ্ট। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল লিপস্টিকের রং বাছাই করা। ত্বকের রং অনুযায়ী লিপস্টিক বেছে নেওয়াই ভাল। তবে যাঁরা একটু শ্যামবর্ণ, লাল রং মানাবে না ভেবে এড়িয়ে যান। লালেরও বিভিন্ন রকমভেদ আছে। মাথা খাটিয়ে লিপস্টিক কিনলে সুন্দর দেখাতে বাধ্য। আর লিপস্টিকের দাম যে সব সময় আকাশছোঁয়া হবে, তার কোনও মানে নেই। রইল তেমন কয়েকটি লিপস্টিকের তালিকা, যা সাধ্যের মধ্যেই রয়েছে। আবার চেহারাতেও আনবে উৎসবের জেল্লা।

রেভলন কালারবাস্ট রুবি লিপস্টিক

Advertisement

টকটকে লাল লিপস্টিক পছন্দ করেন না। কিন্তু চান লিপস্টিকে পরলে ঠোঁটে যেন লাল আবিরের মতো আভা আসে। তা হলে এই লিপস্টিকটি নিজের সংগ্রহে রাখতে পারেন। এই লিপস্টিকটি অনেকটা লিপবামেরও কাজ করবে। ঠোঁট রুক্ষ হতে দেবে না। এটির দাম ৩৯০ টাকা। এই লিপস্টিকের শেড নম্বর ১৬। এই নম্বরটি জানা থাকলে লিপস্টিক কিনতে সুবিধা হবে।

মাথা খাটিয়ে লিপস্টিক কিনলে সুন্দর দেখাতে বাধ্য।

মাথা খাটিয়ে লিপস্টিক কিনলে সুন্দর দেখাতে বাধ্য। ছবি: সংগৃহীত

কালারবার ভেলভেট ম্যাট লিপস্টিক

শ্যামবর্ণদের জন্য এই লিপস্টিকটি বেশ মানানসই। খুব লাল নয়। খয়েরি আর লালের মিশেল। ভিটামিন ই-সমৃদ্ধ এই লিপস্টিকটি যে শুধু সুন্দর দেখাবে তা নয়, যত্ন নেবে ঠোঁটেরও। দাম ৩২৫ টাকা। এর শেড নম্বর ৭৯।

ল্যাকমে নাইন টু ফাইভ কালার ডিপ ওয়াইন

শুধু লিপস্টিক পরেই নিজেকে প্রাণবন্ত দেখাত চাইলে এই লিপস্টিকটি ব্যবহার করতে পারেন। ম্যাট লিপস্টিক, ফলে সহজেই উঠে যাওয়ার ভয় নেই। শ্যামবর্ণ হলে চোখ বন্ধ করে এটি ব্যবহার করতে পারেন। এক বার লিপস্টিক ঠোঁটে লাগিয়ে নিলে সারা দিনের জন্য আপনি তৈরি। এটির দাম ৫০০ টাকা। এই লিপস্টিকের শেডের নম্বর ০৬।

মেবিলিন নিউ ইয়র্ক সুপার স্টে ক্রেয়ন লিপস্টিক

নাম দেখেই বোঝা যাচ্ছে, দীর্ঘ ক্ষণ থাকবে ঠোঁটে। লাল পরতে চান না, কিন্তু লাল ঘেঁষা কিছু ব্যবহার করতে চান? তা হলে এই লিপস্টিকটি বেছে নিতে পারেন। ভাল দেখাবে। এই লিপস্টিকটির দাম ৫৯৯ টাকা। পকেটের ভার তেমন না বাড়িয়ে এটি ব্যবহার করতে পারেন। শেড নম্বর ২৭।

লরিয়ল প্যারিস সিগনেচার ম্যাট লিকুইড লিপস্টিক

যে কোনও রঙের পোশাকের সঙ্গেই এই লিপস্টিকটি মানাবে। লাল এবং খয়েরি মেশানো একটি রং। ঠোঁটে লাগালে চনমনে এবং প্রাণবন্ত দেখাবে। বার বার লিপস্টিক লাগিয়ে নিতে হবে না। যেহেতু ম্যাট, ফলে সহজে উঠবে না ঠোঁট থেকে। এই লিপস্টিকটির দাম ৬৫০ টাকা। এর শেড নম্বর ১৩৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement