‘ওকে আটকান, ওর কাছে বোমা আছে’! প্রেমিককে ‘ধরতে’ বিমানবন্দরে ফোন তরুণীর, তার পর...

ফোন ধরার সঙ্গে সঙ্গে মিররাজা মেহেদি নামে এক জনের নাম করে ওই তরুণী জানান, বিমানবন্দরে বোমা নিয়ে প্রবেশ করছে তাঁর প্রেমিক। মুম্বইয়ের বিমানে তিনি চাপবেন। তড়িঘড়ি যেন ব্যবস্থা নেওয়া হয়।

Advertisement
শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১৪:৩৮
CALL

—প্রতীকী চিত্র।

‘‘ওকে আটকান। ওর ব্যাগে বোমা আছে।’’ বেঙ্গালুরুর কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরে এই ফোন পেয়ে নড়েচড়ে বসেন কর্তৃপক্ষ। তড়িঘড়ি আরও জোরদার করা হয় নিরাপত্তা। চলে উক্ত ব্যক্তির খোঁজ। কিন্তু, কিছু ক্ষণ হয়রান হতে হয় তাঁদের। ফোন করেছিলেন যে তরুণী এবং যে তরুণের ব্যাগে বোমা আছে বলে খবর আসে, তাঁদের দু’জনকেই আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

Advertisement

সংশ্লিষ্ট বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, ঘটনাটি ২৬ জুনের। সম্প্রতি ওই ঘটনার প্রেক্ষিতে একটি এফআইআর দায়ের হয়েছে থানায়। একাধিক ধারায় মামলা রুজু হয়েছে অভিযুক্তের বিরুদ্ধে।

অভিযুক্তের নাম ইন্দিরা রাজওয়ার। পুণেতে তাঁর বাড়ি। গত ২৬ জুন বিমানবন্দরের হেল্পলাইনে যোগাযোগ করেছিলেন তিনি। ফোন ধরার সঙ্গে সঙ্গে মিররাজা মেহেদি নামে এক জনের নাম করে ওই তরুণী জানান, বিমানবন্দরে বোমা নিয়ে প্রবেশ করছে তাঁর প্রেমিক। মুম্বইয়ের বিমানে তিনি চাপবেন। তড়িঘড়ি যেন ব্যবস্থা নেওয়া হয়। এই ফোন পেয়ে বিমানবন্দরে নিরাপত্তারক্ষীদের অন্দরে শুরু হয় শোরগোল।

কিছু ক্ষণের চেষ্টায় মিররাজাকে খুঁজে বারও করে ফেলেন বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। মেলে তাঁর কাছে একটি ব্যাগ। কিন্তু ব্যাগের চেন খুলে কোনও বিস্ফোরক পাওয়া যায়নি। শুরু হয় যুবককে জিজ্ঞাসাবাদ। তাঁর সূত্র ধরে যে তরুণী ফোন করেছিলেন, তাঁকেও ওই বিমানবন্দরে পায় পুলিশ।

টানা জিজ্ঞসাবাদের পর ওই তরুণী জানান, তিনি ফোন করেছিলেন যাতে প্রেমিককে আটকায় পুলিশ। তাঁদের ঝগড়া হয়েছিল। মন কষাকষি করে দু’জন দুটো আলাদা বিমানের টিকিট কেটেছিলেন। যদিও দু’জনের গন্তব্য ছিল মুম্বই। এ ভাবে বিভ্রান্ত করার জন্য বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে ওই তরুণীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে। এফআইআরের ভিত্তিতে আটক করা হয় তরুণীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement